• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

লন্ডন যাচ্ছেন তামিম

আজকের খুলনা

প্রকাশিত: ১২ জুলাই ২০২৩  

তামিম ইকবালকে ডাক্তার দেখানোর জন্য ইংল্যান্ডের লন্ডনে দুটি মেডিকেল সেন্টারের সময় নেওয়া হয়েছে। সেখান থেকে পাওয়া আপডেট অনুযায়ী তামিমকে নিয়ে পরবর্তী পদক্ষেপ নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লন্ডনে যাওয়ার আগে তামিম যাবেন দুবাই।

মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘তামিম দুবাই যাচ্ছে, ওখান থেকে ২৫ কী ২৬ তারিখে ইংল্যান্ড যাবে। লন্ডনে দুটি মেডিকেল সেন্টারে তার সঙ্গে অ্যাপয়েন্টমেন্ট হয়েছে। ডাক্তার দেখাবে। সেখান থেকে কী হচ্ছে না হচ্ছে আমাকে আপডেট জানাবে। আমাদের খুব দ্রুতই ২৫-২৬ জনের একটা প্রাথমিক স্কোয়াড (এশিয়া কাপের) হবে। তার আপডেট অনুযায়ী বুঝতে পারব সে কবে যোগ দিতে পারবে।’

তামিম অধিনায়ক হয়ে ফিরবেন কি না জানতে চাইলে জালাল ইউনুস বলেন, ‘আগে আসুক, আমরা আলোচনা করছি তার সঙ্গে। তার ফিটনেসের ব্যাপার আছে। সে বলেছে, আমি ফিরে আসি আগে। তারপর এগুলো নিয়ে আলাপ করব।’ এছাড়া মাশরাফি মুর্তজাকে বিশ্বকাপের মেন্টর করা নিয়ে তিনি বলেন, ‘এখন সিদ্ধান্ত তো বোর্ডের। নিশ্চয়ই মাশরাফি একজন সংসদ-সদস্য। সাবেক অধিনায়ক। সে তো আসার কথা। আনুষ্ঠানিকভাবে আসুক আমাদের কাছে। সে ভালো অধিনায়ক। বোর্ডে এলে আমরা আলাপ করব।’ তবে প্রধানমন্ত্রীর সঙ্গে তামিমের কী কথা হয়েছে, সেটা নিয়ে আর বাড়াতে চান না জালাল ইউনুস।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পর ক্রিকেটারদের ৩০ জুলাই পর্যন্ত বিশ্রাম দেওয়া হবে। আবার কিছু ক্রিকেটার বাইরের লিগে খেলতে যাবে। এরপরই ক্রিকেটারদের নিয়ে একটি কন্ডিশনিং ক্যাম্প করাবে বিসিবি। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারকে সতর্কসংকেত হিসাবে দেখছেন বিসিবির পরিচালনা বিভাগের চেয়ারম্যান। তিনি বলেন, ‘এটা একটা ভালো সতর্কসংকেত হবে। অনেকের হয়তো ঘাটতি থাকতে পারে। কোচের সঙ্গে আলাপ করেছে। যেহেতু এক সিরিজ হেরেছি বলেই আমরা ভালো খেলছি না এমন না। ক্রিকেট খেলায় যে কোনো সময় ওঠানামা হতে পারে।

আজকের খুলনা
আজকের খুলনা