• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ‘বাজপাখি’ মার্টিনেজ

আজকের খুলনা

প্রকাশিত: ৩ জুলাই ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ঢাকা সফররত আর্জেন্টিনার বিশ্বজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

আজ সোমবার (০৩ জুলাই) বেলা ২টায় এই সাক্ষাৎকালে শেখ হাসিনাকে নিজের স্বাক্ষর করা আর্জেন্টিনার জার্সি উপহার দেন বাজপাখি খ্যাত এমিলিয়ানো মার্টিনেজ।

১১ ঘণ্টার সংক্ষিপ্ত সফরে আজ ভোর সাড়ে ৫টায় ঢাকায় এসে পৌঁছান মার্টিনেজ। ঢাকায় পৌঁছে গুলশানের একটি পাঁচতারকা হোটেলে ওঠে বিশ্রাম নেন বিশ্বজয়ী এই গোলরক্ষক।

ফিফার বর্ষসেরা গোলকিপার মার্তিনেজকে ঢাকায় এনেছে ফান্ডেড নেক্সট নামের আইটিবিষয়ক একটি কোম্পানি। প্রতিষ্ঠানটির চিফ স্ট্র্যাটেজিক অফিসার সৈয়দ আব্দুল্লাহ গালিব ফেসবুকে মার্টিনেজের একটি ভিডিও শেয়ার করেছেন।

ভিডিওতে দেখা যায়, বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এ তারকা বলেন, ‘হাই বাংলাদেশ। ধন্যবাদ সাপোর্ট করার জন্য। আমি বাংলাদেশের বাজপাখি।’

মার্তিনেজের ঢাকা সফরে বড় কোনো আয়োজন নেই। তবে এরই মধ্যে তার সঙ্গে দেখা করেছেন আর্জেন্টিনার ফুটবলের ভক্ত জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও তার পরিবার। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তাদের কিছুক্ষণ আড্ডা দিতেও দেখা যায়।

মার্তিনেজের আন্তরিকতায় মুগ্ধ মাশরাফি ছেলে ও মেয়েকে সঙ্গে নিয়ে তুলেছেন ছবি। নিয়েছেন মার্তিনেজের অটোগ্রাফ। নিজের ভেরিফায়েড পেজে মার্তিনেজের সঙ্গে দেখা করার অভিজ্ঞতা নিজের ফেসবুকে সবার সঙ্গে ভাগাভাগি করেছেন মাশরাফি।

ফেসবুকের সেই পোস্টের শেষের দিকে মাশরাফি লিখেছেন, ‘এমি, আপনাকে স্বাগত এই বাংলার মাটিতে। এখানে আপনাদের অগুনতি ভক্ত আছে, যুগ যুগ ধরে। আশা করি, আপনারও ভালো লাগছে এই মাটিতে পা রেখে।’

এদিকে এমিলিয়ানো মার্টিনেজকে তিনটি উপহার দেন জুনাইদ আহমেদ পলক। গণমাধ্যমের মুখোমুখি হয়ে উপহার সামগ্রী দেওয়ার কথা জানান আইসিটি প্রতিমন্ত্রী।

পলক বলেন, মার্টিনেজকে বাজপাখি উপহার দিয়েছে ফান্ডেডনেক্সট। এতে সে খুবই খুশি হয়েছে। এছাড়া পাটের তৌরি নৌকা ও বঙ্গবন্ধুর বই তাকে উপহার হিসেবে দেওয়া হয়েছে।

বাজপাখি নামটিও তার খুব পছন্দ হয়েছে বলে জানান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ বিষয়ে তিনি বলেন, মার্টিনেজ বাজপাখি নামটি বেশ পছন্দ করেছে। সে নিজেও বেশ কয়েকবার এটি বলেছে।

জানা গেছে, বিকাল ৪টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটে কলকাতার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন বিশ্বকাপজয়ী গোলরক্ষক।

আজকের খুলনা
আজকের খুলনা