• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

আজকের খুলনা

সোহান ফিরতেই জয়ে ফিরল রংপুর

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  

নুরুল হাসান সোহানের নেতৃত্বে শুরুতে তিন ম্যাচে দুই জয় পেয়েছিল রংপুর রাইডার্স। সাইড স্ট্রেইনের চোটে পরের দুই ম্যাচ খেলতে পারেননি এই উইকেটরক্ষক-ব্যাটার। খুলনা টাইগার্স ও ফরচুন বরিশালের বিপক্ষে রংপুরকে নেতৃত্ব দেন শোয়েব মালিক। কিন্তু ওই দুই ম্যাচেই হরেছে তারা।

আজ সোমবার (২৩ জানুয়ারি) নিজেদের ষষ্ঠ ম্যাচে আবারও নেতৃত্বে ফিরছেন সোহান। সোহান ফেরার ম্যাচে জয়ে ফিরেছে রংপুরও। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৫ রানে হারিয়েছে রংপুর। ৬ ম্যাচে ৩টি করে জয় ও হারে ৬ পয়েন্ট নিয়ে শেষ চারে জায়গা করার দৌড়ে থাকল তারা।

টস জিতে চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম রংপুরকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। মালিকের ফিফটি ও আজমতউল্লাহ ওমরজাইয়ের ঝোড়ো ইনিংসে ৬ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে রংপুর। জবাবে ১৬.৩ ওভারে ১২৪ রানে অলআউট হয়ে যায় চট্টগ্রাম।

১৮০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১১ রানেই তিন টপ অর্ডারের উইকেট হারায় চট্টগ্রাম। দুই ওপেনার উসমান খান ও খাজা নাফেকে ড্রেসিংরুমে ফেরান স্পিনার রাকিবুল হাসান। ওয়ানডাউনে নামা তৌফিক খান তুষারকে রানের খাতা খোলার আগেই ফেরান আফগান অলরাউন্ডার আজমতউল্লাহ।

চতুর্থ উইকেটে শুভাগত ও দারউইশ রাসুলি চট্টগ্রামকে চাপমুক্ত করেন। ৪০ বলে ৬৬ রানের জুটি গড়ে খাদের কিনারা থেকে দলকে জয়ের স্বপ্ন দেখান তাঁরা। রাসুলিকে ফিরিয়ে এ জুটি ভাঙেন রংপুরের পেসার হারিস রউফ। ২১ রান করেছেন আফগান ব্যাটার। এরপরে ৩ ছক্কা ও ১ চারে ২৪ রানের ছোটখাটো ঝোড়ো ইনিংস খেলে আউট হন জিয়াউর রহমান।

সতীর্থদের আসা-যাওয়ার মাঝে শুভাগত তুলে নেন এই বিপিএলে নিজের প্রথম ফিফটি। ৩১ বলে ৫২ রানের দারুণ এক ইনিংস খেলে হারিস রউফের শিকার হন তিনি। ইনিংসে ছিল ৪টি করে চার-ছয়।

ফিল্ডিং করলেও ব্যাটিং করেননি চট্টগ্রামের ব্যাটার আফিফ হোসেন। দলীয় সূত্রে জানা গেছে, জ্বরের কারণে তিনি ব্যাটিংয়ে নামেননি।

রংপুরের হয়ে হারিস রউফ ৩.৩ ওভারে ১৭ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। রাকিবুল ৪ ওভারে ২৪ রান নেন ২ উইকেট।

এর আগে মালিকের ৪৭ বলে ৭৫ এবং এবং আজমতউল্লাহর ২৪ বলে ৪২ রানের ইনিংসে ১৭৯ রান করে রংপুর। দুজনে চতুর্থ উইকেটে ৫৩ বলে ১০৫ রানে জুটি গড়েন। মালিকের ইনিংসে ছিল ৫টি করে চার-ছয়। আজমতউল্লাহ মেরেছেন ৪টি ছয় ও একটি চার।

চট্টগ্রামের হয়ে মেহেদী হাসান রানা ৪ ওভারে ৩৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ৩ ওভারে ১৩ রান দিয়ে শুভাগত হোম নেন ২ উইকেট। 

আজকের খুলনা
আজকের খুলনা