ব্রেকিং:
করোনায় ৪ মাস পর সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত এক হাজার ৫৫৫ জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে প্রধানমন্ত্রী প্রতি মাসে ২ কোটি টিকা দেওয়ার পরিকল্পনা স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতিবাজদের শাস্তি নিশ্চিতে ব্যবস্থা নেওয়ার আহ্বান রাষ্ট্রপতির বিদেশেও দেশের ভাবমূর্তি বিনষ্ট করছে বিএনপি : কাদের
  • সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৫ ১৪২৮

  • || ১৩ সফর ১৪৪৩

আজকের খুলনা

আইপিএলে খেলার সুযোগ পাবেন সাকিব-মুস্তাফিজ

আজকের খুলনা

প্রকাশিত: ৪ আগস্ট ২০২১  

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে অনুষ্ঠিত হবে ঘরোয়া ক্রিকেটের সব থেকে জনপ্রিয় আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ। টুর্নামেন্টটি স্থগিত হওয়ার আগে বাংলাদেশের প্রতিনিধি ছিলেন দুইজন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন সাকিব আল হাসান ও রাজস্থান রয়্যালসের হয়ে মুস্তাফিজুর রহমান।

তবে আইপিএলের বাকি অংশে এই দুইজন থাকবেন কি না এই নিয়ে সংশয় ছিল। বাংলাদেশ দলের খেলা বাদ দিয়ে কোনো লিগ খেলতে যাব না- ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিপত্রে এমন শর্তে সাক্ষর করেছে জাতীয় দলের সব খেলোয়াড়। যার ফলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ২০২১ সালের বাকি অংশে খেলা সম্ভব ছিল না সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের।

কেননা একই সময়ে ছিল ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ। এই ওয়ানডে সিরিজ আবার বিশ্বকাপ সুপার লিগের অংশ। কিন্তু মঙ্গলবার আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে সিরিজটি ১৮ মাস পিছিয়ে দেয়ার কথা জানিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।

এরপর বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানালেন, আইপিএলের বাকি অংশ খেলার অনুমতি দেওয়া হবে সাকিব-মুস্তাফিজদের। তাদের আইপিএলের বাকি অংশে খেলাটাকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই দেখছে বিসিবি। কারণ সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের পরই হবে টি-২০ বিশ্বকাপ। 

ক্রিকবাজকে আকরাম বলেছেন, তারা যদি আবেদন করে আর যদি আমাদের কোনো আন্তর্জাতিক ব্যস্ততা না থাকে। তাহলে তারা আইপিএলের বাকি অংশে গেলে আমাদের কোনো আপত্তি নেই। আমরা এই ব্যাপারে এখনো তাদের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো চিঠি পাইনি। পাওয়ার পর সিদ্ধান্ত নেব।

আজকের খুলনা
আজকের খুলনা