• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

আজকের খুলনা

বাংলাদেশ থেকে পরিচ্ছন্নকর্মী নিতে চায় রোমানিয়া

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ মার্চ ২০২২  

বাংলাদেশ থেকে পরিচ্ছন্নতাকর্মীসহ দক্ষ-অদক্ষ শ্রমিক নিতে আগ্রহ প্রকাশ করেছে রোমানিয়া। রবিবার (১৩ মার্চ) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান কার্যালয় নগর ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সঙ্গে বৈঠকে বুখারেস্টের (থার্ড ডিস্ট্রিক) মেয়র রবার্ট সোরিন নেগোইতা এ আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে মেয়র রবার্ট নেগোইতা বুখারেস্টে দক্ষ-অদক্ষ শ্রমিকসহ পরিচ্ছন্নতাকর্মীর চাহিদা রয়েছে বলে জানান। তিনি বাংলাদেশ থেকে সেই চাহিদার একাংশ পূরণের আগ্রহ ব্যক্ত করেন। এ সময় মেয়র শেখ তাপস তার আগ্রহের জন্য ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে বুখারেস্টের মেয়র রবার্ট নেগোইতা শনিবার সন্ধ্যায় ৫ দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসেন। তিনি বাংলাদেশ সফর শেষে আগামী ১৭ তারিখে বুখারেস্ট ফিরে যাবেন।

ঢাকায় অবস্থানকালীন তিনি দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে একাধিক অনুষ্ঠানে অংশ নেবেন। এছাড়া দক্ষিণ সিটির সঙ্গে বুখারেস্টের মধ্যকার ‘সিস্টার সিটি’ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করবেন। তাছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই, ডিসিসিআই-সহ সরকারের একাধিক সংস্থা ও ব্যবসায়ী সংগঠনের সঙ্গে একাধিক অনুষ্ঠান ও বৈঠকে মিলিত হবেন বুখারেস্টের মেয়র।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বাধীন ডিএসসিসি প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ উপস্থিত ছিলেন। অপরদিকে বুখারেস্টের মেয়রের নেতৃত্বাধীন প্রতিনিধি দলে বুখারেস্ট পুলিশের ডেপুটি মেয়র ভিক্টর নিয়াগু, বুখারেস্টের সিটি ম্যানেজার মারিউস ড্যানিয়েল সিওবিকা, রোমানিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ অংশ নেন।

আজকের খুলনা
আজকের খুলনা