• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

আজকের খুলনা

কূটনীতিকদের পায়ে পানি ঢালে বিএনপি: তথ্যমন্ত্রী

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাতে কূটনীতিকদের উসকানি দিচ্ছে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলো।

তিনি বলেন, এক্ষেত্রে কূটনীতিকদের দোষের চেয়ে রাজনৈতিক দলগুলোর দোষই বেশি। কারণ বিএনপি ও অন্য রাজনৈতিক দলগুলো গিয়ে প্রথমে তাদের (কূটনীতিক) পায়ে পানি ঢালে।

বুধবার (১৬ নভেম্বর) সচিবালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, প্রতিটি দেশেই কূটনীতিকদের একটা শিষ্টাচার থাকে। সরকারের তরফ থেকেও তাদের বলা হয়েছে, কিন্তু আমরা দেখেছি একের পর এক তাদের (কূটনীতিক) বিবৃতি চলছেই।

উল্লেখ্য, গত সোমবার (১৪ নভেম্বর) সকালে রাজধানীর গুলশানে এক অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন মন্তব্য করেন, যা কূটনৈতিক শিষ্টাচার বর্হিভূত বলে সমালোচনা শুরু হয় সরকারের বিভিন্ন পর্যায় থেকে।

এ ব্যাপারে তথ্যমন্ত্রীর মতামত জানতে চাইলে তিনি বলেন, জাপান আমাদের অত্যন্ত বন্ধুপ্রতীম দেশ এবং আমাদের স্বাধীনতালগ্ন থেকে শুরু করে দেশটি আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে নানাভাবে সহায়তা করেছে। উন্নয়ন সহযোগীদের মধ্যে সবচেয়ে বেশি সহায়তা জাপান থেকে পেয়েছি।

জাপানি রাষ্ট্রদূতও বাংলাদেশের প্রতি সুহৃদ মানুষ জানিয়ে তিনি বলেন, তিনি (জাপানি রাষ্ট্রদূত) বাংলা গানও গাইতে পারেন। মাঝেমধ্যে কোনো কোনো অনুষ্ঠানে তিনি গান পরিবেশন করেন। তার মন্তব্য নিয়ে আমাদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী কথা বলেছেন। আমি কিছু বলতে চাই না।

তথ্যমন্ত্রী বলেন, সার্বিকভাবে যে প্রশ্নটি করা হয়েছে সেক্ষেত্রে আমাদের কূটনীতিকদের বেশি দোষ দেব না। কারণ বিরোধীদল বিএনপি ও অন্য রাজনৈতিক দলগুলো গিয়ে প্রথমে তাদের পায়ে পানি ঢালে। বলে যে একটু বলুন, দেখা করুন। আবার রাত-বিরাতে ওদের বাড়িতে যায়। এভাবেই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাতে তাদের উসকানি দেয়া হয়। এক্ষেত্রে যতটা কূটনীতিকদের দোষ, তার চেয়ে বেশি দোষ বিএনপিসহ বিরোধীদলের। কারণ তারা তাদের দুয়ারে গিয়ে ধরনা দেয়।ৃ

আজকের খুলনা
আজকের খুলনা