• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, গণতন্ত্রের মুক্তি দিবস

আজকের খুলনা

প্রকাশিত: ১২ জুন ২০২২  

জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস নয়, এটি প্রকৃতপক্ষে গণতন্ত্রের মুক্তি দিবস বলে উলে­খ করেন খুলনা জেলা আ’লীগ নেতৃবৃন্দ। বলেছেন, ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতারের পর বঙ্গবন্ধু কন্যার মুক্তির জন্য সারাদেশে আন্দোলন এবং আন্তর্জাতিক চাপের কারণে তত্ত¡াবধায়ক সরকার জননেত্রীকে মুক্তি দিতে বাধ্য হয়েছিল। ২০০৮ সালের ১১ জুন গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনা বীরের বেশে কারামুক্ত হন, অবরুদ্ধ গণতন্ত্র মুক্তি পায়।
বক্তারা আরও বলেন সারাদেশে আ’লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার মুক্তির জন্য আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল। বিশ্বে ছড়িয়ে থাকা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অনুসারীরা আন্দোলন গড়ে তুলেছিলেন, বিদেশিদের কাছে বাংলাদেশের চিত্র উপস্থাপন করেছিলেন। মূলতঃ শেখ হাসিনার মুক্তির ঐক্যবদ্ধ এ প্রচেষ্টার ফলে বেগম জিয়াও মুক্তিলাভ করেছিলেন, কারণ তার মুক্তির জন্য বিএনপি’র নেতা-কর্মীদের আন্দোলন ছিল না।

 শনিবার বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনার কারামুক্তি দিবসের আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। 
খুলনা জেলা আ’লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারীর সঞ্চালনায় বক্তৃতা করেন সহ-সভাপতি এড. কাজী বাদশা মিয়া, এম এম মুজিবুর রহমান, এড. রবীন্দ্রনাথ মন্ডল, বি এম এ সালাম, নিমাই চন্দ্র রায় ও রফিকুল রহমান রিপন, যুগ্ম-সাধারণ সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, কামরুজ্জামান জামাল ও এড. ফরিদ আহমেদ, সরদার আবু সালেহ, অজয় সরকার, কাজী শামীম আহসান, হালিমা ইসলাম, এড. শাহ আলম, মোজাফফর মোল­া, মোঃ খায়রুল আলম, মোঃ সাঈয়েদুজ্জামান সম্রাট, অসিত বরণ বিশ্বাস, আজগর বিশ্বাস তারা, শাহিনা আক্তার লিপি, জাহাঙ্গীর হোসেন মুকুল, জামিল খান, জি এম মহসিন রেজা, সরদার আবুল কাশেম বাবলু, নিশিত রঞ্জন মিস্ত্রি, কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিএম জাফর, জেলা কৃষক লীগের সাধারণ সম্পদক মানিকউজ্জামান অশোক, শেখ মোঃ পীর আলী, শেখ মোঃ আবু হানিফ, এড. জেসমিন পারভীন জলি, সরদার জাকির হোসেন, অজিত বিশ্বাস, আজিজুর রহমান রাসেল, খান সাইফুল ইসলাম, এ বি এম কামরুজ্জামান, জলিল তালুকদার, দেব দুলাল বাড়ই বাপ্পি, পারভেজ আলম হাওলাদার, মনোয়ারা খাতুন, মৃণাল কান্তি বাছাড়, বাধন হালদার, রাসেল, নাজমুল বাশার সম্রাট, খায়রুল বাশার, পলাশ রায়, সাইফুল ইসলাম সাইফ, ইমন, বিশ্বজিৎ, হৃদয়, আব্দুল খালেক স্বাধীন, অরণ্য সৌরভ, আরিফ, রুবেল প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা