• বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

  • || ২৪ শাওয়াল ১৪৪৩

আজকের খুলনা

বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না: কাদের

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ মে ২০২২  

বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অভিমুখে শেখ হাসিনা বীরদর্পে এগিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুকন্যার বিচক্ষণ, সাহসী নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নে অগ্রসরমান সোনার বাংলাই থাকব ।শনিবার (৯ এপ্রিল) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নবনির্বাচিত ইউনিট কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

একটি গোষ্ঠী উন্নয়নের বিরুদ্ধে অপপ্রচার করে ব্যর্থ হয়ে শ্রীলঙ্কার কথা বলছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ নাকি শ্রীলঙ্কার পথে হাঁটছে। যারা এসব বলছেন তারা উদ্দেশ্যমূলকভাবে অপপ্রচারে নেমেছেন। শ্রীলঙ্কার মুদাস্ফীতি আকাশচুম্বী কিন্তু বাংলাদেশে অনেক নিয়ন্ত্রণে।

শেখ হাসিনা আজ সারাবিশ্বের বিস্ময় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের অর্থনীতি শক্ত ভীতের ওপর দাঁড়িয়ে আছে। পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে, নদীর তলদেশে টানেল নির্মাণ হচ্ছে। পদ্মা সেতু আজ দিনের আলোর মতো সত্য। অপপ্রচার করে পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, মেট্রোরেল বন্ধ করা যাবে না। এগুলো এখন স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা।

তিনি বলেন, পদ্মা সেতু বিদেশিদের ঋণে নয়, নিজস্ব অর্থায়নে বাস্তবায়িত হচ্ছে। উই ক্যান, ইয়েস উই ক্যান। আমরা পারি। আমরা শুধু স্বপ্ন দেখাই না, দেখাতেও জানি। যারা অপপ্রচার করছেন আর কিছুদিন অপেক্ষা করুন। অপপ্রচার করে শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা স্তব্ধ করা যাবে না।

দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে আমরা বিজয়ের বন্দরে পৌঁছাব। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে দেশে-বিদেশে প্রপাগান্ডা, অপপ্রচার চালিয়ে মানুষের অন্তর থেকে আওয়ামী লীগকে কেউ উপড়ে ফেলতে পারবে না।

অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা কিভাবে করতে হয় আওয়ামী লীগ জানে উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ৮০২টি ইউনিট সম্মেলন সম্পন্ন করা নেতাকর্মীদের দৃঢ়তা, একাগ্রতার সাহসের সোনালি ফসল। এসময় ইউনিট পর্যায়ে সম্মেলন করে স্বপ্নকে সত্যিতে পরিণত করায় মহানগর আওয়ামী লীগ নেতাদের অভিনন্দন জানান।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় পরিচিতি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) মুহাম্মদ ফারুক খান, বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

পরিচিতি সভা শেষে নবনির্বাচিত ইউনিট কমিটির নেতাদের শপথ পাঠ করান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান।

আজকের খুলনা
আজকের খুলনা