• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

কূটনৈতিকদের সঙ্গে আজ আবারও বৈঠকে বসছে বিএনপি, ষড়যন্ত্রের গন্ধ !

আজকের খুলনা

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২০  

ঢাকা সিটি করপোরেশেন নির্বাচন দুয়ারে। যতই দিন ঘনিয়ে আসছে, ততই যেন রহস্যের জাল বিস্তৃত হচ্ছে। বিএনপি মনোনীত প্রার্থীরা তাদের শূন্য সমর্থনের বদৌলতে অগ্রিম পরাজয়ের খবর পেয়ে গেছেন। এ কারণে একের পর এক ষড়যন্ত্র করে নির্বাচন বানচালের পাঁয়তারায় লিপ্ত বিএনপির মেয়র প্রার্থীরা। যার অংশ হিসেবে ইতোপূর্বে দলটি একাধিকবার কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করেছেন। খবর মিলেছে আজ (৩০ জানুয়ারি) আবারও তাদের প্ররোচণায় বিকেলে মার্কিন দূতাবাসে বসবে গোপন বৈঠক।

নির্ভরযোগ্য সূত্রে পাওয়া খবরে জানা গেছে, সরকারকে চাপে ফেলার পাশাপাশি অনুষ্ঠেয় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে ১৪ জানুয়ারি রাতে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল আউয়াল মিন্টুর গুলশানের বাসায় তাবিথ আউয়ালের উপস্থিতিতে এক জরুরি গোপন বৈঠকের আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন দেশের সাবেক রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন।

এরই ধারাবাহিকতায় ২৩ জানুয়ারি তাবিথ আউয়ালের সঙ্গে বৈঠকে বসেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন। সেখানে সিটি নির্বাচন বানচালের বিভিন্ন কূটকৌশল নিয়ে আলোচনা করা হয়। আরও বলা হয়, বর্হিবিশ্বের সঙ্গে সরকারের সুসম্পর্ককে ভিন্নরূপ দিতে তারা বদ্ধপরিকর। যেকোন মূল্যে তারা এই পরিকল্পনা বাস্তবায়ন করতে চায়।

একই ধারা অব্যাহত রাখতে বিএনপি আজও (৩০ জানুয়ারি) কূটনৈতিকদের সঙ্গে বৈঠকে বসছেন। সে কারণে বিকেলে মার্কিন দূতাবাসে প্রভাবশালী দেশগুলোর কূটনৈতিকদের সঙ্গে এক গোপন বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে থাকছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ও ঢাকা দক্ষিণের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পিতা আব্দুল আউয়াল মিন্টু এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানসহ সিনিয়র নেতারা।

সূত্র বলছে, মূলত কূটনীতিকদের বিএনপি নেতারা আশ্বস্ত করেছেন যে, তারা যেন তাদের প্রার্থীর পক্ষে পর্যবেক্ষণের নামে নির্বাচনে হস্তক্ষেপ করেন। এর বিনিময়ে তারা পাবেন দেশের মূল্যবান প্রাকৃতিক সম্পদ ভোগ করার অবাধ স্বাধীনতা। যা তারা এতদিন চেষ্টা করেও পারছেন না।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ড. হাবিবুর রহমান বলেন, জনগণের ভোটের ওপর আস্থা নেই বলেই বিএনপি এ পথে হাঁটছে। আর এ কারণেই তারা ঘটা করে বার বার এমন গোপন বৈঠকে বসছে। যার ফল হবে অত্যন্ত ভয়াবহ। নির্বাচনে ইন্ধন দেয়ার কথা বলে কূটনৈতিকরা তাবিথ-ইশরাকের মাধ্যমে দেশের প্রাকৃতিক সম্পদ নিজেদের স্বার্থে ব্যবহার করবে। এতে আমাদের দেশ ক্ষতিগ্রস্ত হবে। এ ষড়যন্ত্র রুখে দিতে সরকারের হস্তক্ষেপ অতীব জরুরি।

তিনি আরো বলেন, তাবিথ-ইশরাক যেন কোনোভাবেই নির্বাচনী নিম্নচাপ সৃষ্টি না করতে পারে, সে লক্ষ্যে আইন শৃঙ্খলা বাহিনীকে সরকারের পাশাপাশি সদা তৎপর থাকতে হবে। যাতে তাদের সব ষড়যন্ত্র রুখে দেওয়া যায়।

আজকের খুলনা
আজকের খুলনা