• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

শহীদদের আত্মত্যাগে অর্জিত হয়েছিলো স্বাধীন সার্বভৌম বাংলাদেশ 

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪  

তেরখাদা প্রতিনিধিঃ  খুলনা-০৪ আসনের মাননীয় সংসদ সদস্য মূর্শেদী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতীয ঐক্যবদ্ধ হয়ে দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছিলো। ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রম হানির বিনিময়ে অর্জিত হয়েছিলো স্বাধীনতা।
তিনি বলেন,  মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তিনি বলেন শহীদদের আত্মত্যাগের বিনিময়ে আজ আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। শেখ হাসিনার নেতৃত্বে একটি সুন্দর সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অবর্তমানে দারিদ্রতা দূরীকরণের লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করে স্বনির্ভর রাষ্ট্রে পরিণত করেছেন। 
তিনি বলেন, শেখ হাসিনার  নিরলস পরিশ্রমের কারণে স্বল্পোন্নত দেশ আজ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে। 
তিনি বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সাহসী এবং উন্নয়ন কৌশল  দ্রুত  উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে এসেছে।

 তিনি আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা প্রশাসন  আয়োজিত  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং   বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সন্তানদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
 উপজেলা নির্বাহী অফিসার মারুফা বেগম নেলী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোঃ শারাফাত হোসেন মুক্তি, থানার অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এফ এম  অহিদুজ্জামান, সাধারণ সম্পাদক কে এম আলমগীর হোসেন, বীর মুক্তিযোদ্ধা চৌধুরী আবুল খায়ের ও মোৌ বোরহান উদ্দিন আহমেদ ,  উপজেলা কৃষি অফিসার শিউলি মজুমদার, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার  মোঃ সাইদুজ্জামান, উপজেলা প্রকৌশলী শেখ ওয়ালিদ ইবনে হাসান, উপজেলা সমাজসেবা অফিসার শেখ মনিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মোস্তফা সুজন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ সোহেল রানা।
 উপজেলা বঙ্গবন্ধু সৃজন শীল মেধা অন্বেষণ  প্রতিযোগিতা ও পুনষ্কার বিতরণী অনুষ্ঠানে যোগদান করেন এবং গরিব অসহায় ও অসুস্থ রোগীদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর   আর্থিক অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে  যোগদান করেন। এছাড়া উপজেলা ক্লাইমেট  স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা ২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। বিকেল সাড়ে ৩টার দিকে সা চিয়াদাহ পূর্বপাড়া সার্বজনীন দুর্গা মন্দির- কামারোল সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।  পরে আজগড়া  ইউনিয়নের শেখপুরা খড়বড়িয়া ইসহাকিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের সাথে ইফতার মাহফিলে যোগদান করেন।
 তিনি দুটি মসজিদে যোহর ও আসরের নামাজ আদায় করেন।

আজকের খুলনা
আজকের খুলনা