• মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৪ ১৪৩০

  • || ১৬ শা'বান ১৪৪৫

আজকের খুলনা

খুলনা-৫ আসনে প্রার্থী হতে ফুলতলা উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

আজকের খুলনা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে খুলনা-৫ আসন থেকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন ফুলতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ আকরাম হোসেন।

গত বুধবার তিনি (২৯ নভেম্বর) খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ পত্র জমা দেন। উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ (উপজেলা (সংশোধন) আইন, ২০১১) এর ১২(১) ধারা অনুযায়ী তিনি স্বেচ্ছায় স্বীয় পদ থেকে পদত্যাগের জন্য আবেদন করে।

এ দিন তাঁর পদত্যাগ পত্রটি গৃহীত হয়ে একই আইনের ১২(২) অনুযায়ী ফুলতলা উপজেলা চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ উপজেলা- ০১ শাখার উপ-সচিব ড. মাসুরা বেগম এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন। যার স্বারক নং ১০২.১৬-৮৭২ তাং ২৯/১১/২০২৩।

উপজেলা চেয়ারম্যান থেকে সদ্য পদত্যাগকারী শেখ আকরাম হোসেন দলীয় মনোনয়নের প্রত্যাশায় দীর্ঘদিন থেকে এলাকায় গণসংযোগ করে আসছিলেন। দলীয় মনোনয়নের আশায় তিনি অনেক চেষ্টা, তদবির এবং জোর লবিং ও করেছেন। তার দলীয় মনোনয়ন চাওয়াকে কেন্দ্র করে ফুলতলা উপজেলা আওয়ামীলীগে বিভক্তি দেখা দেয়। দলের একটি অংশ তার পক্ষে অবস্থান নিলেও অন্য একটি অংশ বর্তমান সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দকে সমর্থন দেয়। সর্বশেষ দল থেকে মনোনয়ন বঞ্চিত হওয়ায় তিনি উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নেন। ইতিমধ্যে খুলনা জেলা প্রশাসকের কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র জমাদানের আজ শেষ দিনে তিনি ফরম জমা দিবেন বলে জানা গেছে।

বীর মুক্তিযোদ্ধা শেখ আকরাম হোসেন এক সময় ফুলতলা উপজেলার দাপুটে জাতীয় পার্টির নেতা ছিলেন। খুলনায় জাতীয় পার্টির নীতি নির্ধারকদের মধ্যে তিনি ছিলেন অন্যতম একজন। ১৯৮৫ সালে প্রথমবারের মতো জাতীয় পার্টির প্রার্থী হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ১৯৯০ সালেও চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। পরে

আওয়ামীলীগে যোগদান করে তার দক্ষতা এবং যোগ্যতায় বাগিয়ে নেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং এবং উপজেলা চেয়ারম্যানের পদ।

আজকের খুলনা
আজকের খুলনা