• বুধবার ১২ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪৩১

  • || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের খুলনা

সাম্প্রদায়িক সম্প্রতি হুমকির মুখে ঠেলে দিচ্ছে জামায়াত-বিএনপি

আজকের খুলনা

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২৩  

খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ¦ আক্তারুজ্জামান বাবু বলেছেন, অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে এ দেশের লাখো মানুষ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিল। বিপুল আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা ও সাম্প্রদায়িক সম্প্রতি নানা ষড়যন্ত্র ও সহিংস কর্মকাণ্ডের মাধ্যমে হুমকির মুখে ঠেলে দিচ্ছে জামায়াত-বিএনপি।

এমপি বাবু বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এ দেশের প্রতিটি ধর্মের মানুষ শান্তিতে বসবাস এবং ধর্মীয় উৎসব উদযাপন করে থাকে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার ধর্ম নিরপেক্ষতার ভিত্তিতে রাষ্ট্র পরিচালনা করছে বলেই এদেশের সাম্প্রদায়িক সম্প্রতি সারাবশ্বি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

এমপি বাবু বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর এ দেশে মৌলবাদ ও স্বাধীনতা বিরোধীরা সক্রীয় হয়ে ওঠে এবং তারা রাষ্ট্র ক্ষমতা দখল করে এ দেশকে জঙ্গিরাষ্ট্রে পরিণত করে। এরা পূর্বের ন্যায় আবারও এদেশকে জঙ্গিরাষ্ট্রে পরিণত করতে মরিয়া হয়ে উঠেছে উল্লেখ করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে মৌলবাদ স্বাধীনতা বিরোধীদের চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বুধবার সকালে পাইকগাছার সরল কালিবাড়ী কেন্দ্রীয় পূজা মন্দির চত্বরে ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব পূর্ণতিথি জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে উপজেলা ও পৌরসভা পূজা উদযাপন পরিষদ আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস এবং পৌর কমিটির সাধারণ সম্পাদক জগদীশ চন্দ্র রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক অতিথি ছিলেন, জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক যুগ্ম-সম্পাদক সাধন কুমার ভদ্র।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, ওসি রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ¦ ইঞ্জিঃ জিএম মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিঃ প্রেমকুমার মন্ডল, জেলা আওয়ামী লীগনেতা শেখ আনিছুর রহমান মুক্ত, জেলা পূজা উদযাপন পরিষদ নেতা এ্যাডঃ চিত্তরঞ্জন সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ওসি (তদন্ত) তুষার কান্তি দাশ, ইউপি চেয়ারম্যান শেখ জিয়াদুল ইসলাম, প্যানেল মেয়র শেখ মাহাবুবর রহমান রনজু, কাউন্সিলর এসএম তৈয়েবুর রহমান, কবিতা দাশ, সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ মন্ডল, সাধারণ সম্পাদক সাংবাদিক তৃপ্তি রঞ্জন সেন, পৌর সভাপতি সন্তোষ কুমার সরদার, পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু রাম মন্ডল। বক্তব্য রাখেন, পূজা উদযাপন পরিষদ নেতা মুরারী মোহন সরকার, প্রাণকৃষ্ণ দাশ, উত্তম সাধু, কৃষ্ণপদ মন্ডল, প্যানেল চেয়ারম্যান পুলকেশ রায়, অখিল মন্ডল, অলোক মজুমদার, বিজন বিহারী সরকার, কল্লোল মল্লিক, সুনীল মন্ডল, সুকৃতি মোহন সরকার, সাংবাদিক স্নেহেন্দু বিকাশ, বি সরকার, মৃত্যুঞ্জয় সরদার, পিযুষ সাধু ও ছাত্রলীগনেতা রায়হান পারভেজ রনি। আলোচনা শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে উপস্থিত সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা