• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

সরকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সার্বিক গুরুত্বারোপ করেছে

আজকের খুলনা

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৩  

খুলনা-৪ আসনের সংদ সদস‍্য আব্দুস সালাম মূশের্দী বলেছেন, বর্তমান সরকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সার্বিক গুরুত্বারোপ করেছে। তাই অতীতে যে কোন সময়ের চেয়ে বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো।

সরকার এরইমধ্যে জঙ্গিবাদ ও চরমপন্থীদের দমন সন্ত্রাস ও চাঁদাবাজি প্রতিরোধ, যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধের বিচার, ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার বিচার নিশ্চিত করার জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

তিনি আরও বলেন,আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে তালিকাভুক্ত ও চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার, অবৈধ অস্ত্র উদ্ধার, মলম পার্টি, অজ্ঞান পার্টির সদস্যদের গ্রেফতার, ছিনতাই ও চাঁদাবাজি প্রতিরোধ, মোবাইল ও সাইবার ক্রাইম দমনসহ নানা অপরাধ নিয়ন্ত্রণে রূপসা,তেরখাদা ও দিঘলিয়াসহ সারাদেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ অভিযান পরিচালনা করছে।

আইন-শৃঙ্খলা রক্ষা ও কতিপয় অপরাধ দমনের লক্ষ্যে এরইমধ্যে মোবাইল কোর্ট আইন-২০০৯ প্রণয়ন করা হয়েছে।
এছাড়া ইভটিজিং রোধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাৎক্ষণিকভাবে বিচারের জন্য সরকার মোবাইল কোর্ট এর মাধ‍্যমে সাজার ব‍্যবস্থা করেছেন।
দেশ উন্নয়নের জন‍্য কর্মকর্তা থেকে শুরু করে সকল নাগরিককে এগিয়ে আসতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। সেই উন্নয়ন বাধাগ্রস্থ করতে যারা ষড়যন্ত্র করছে তাদের প্রতিহত করতে হবে।

আজ ২৮ আগস্ট সোমবার সকাল ১১টায় অফিসার্স ক্লাব মিলনায়তনে রূপসা উপজেলা আইন শৃংখলা ও সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর জাহান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দীন বাদশা, সহকারী কমিশনার ভূমি আবদুল্লা আল বাকী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ যোবায়ের, ফারহানা আফরোজ মনা, থানা অফিসার ইনচার্জ মো: শাহিন, উপজেলা স্বাস্থ‍্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:শেখ সফিকুল ইসলাম, কৃষি কর্মকর্তা মো: ফরিদুজ্জামান।

এসময় প্রাণী সম্পদ কর্মকর্তা ডা:প্রদীপ মজুমদার, মৎস‍্য কর্মকর্তা বাপী কুমার দাস, উপজেলা প্রকৌশলী এস এম ওয়াহিদুজ্জামান, সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা আইরিন পারভিন,শিক্ষা কর্মকর্তা আমিনুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা শেখ বজলুর রহমান, জনস্বাস্থ‍্য প্রকৌশলী মো:রাসেল,পল্লী বিদ‍্যুৎ এর এজিএম আ:হালিম জেলা আওয়ামী লীগের সদস‍্য অধ‍্যক্ষ ফ ম আ:সালাম, জাহাঙ্গীর হোসেন মুকুল, ইউপি চেয়ারম্যান মোল্লা ওয়াহিদুজ্জামান মিজান, আলহাজ্ব ইসহাক সরদার, মো:জাহাঙ্গীর শেখ, আওয়ামীলীগ নেতা আ:মজিদ ফকির, সৈয়দ মোরশেদুল আলম বাবু, মো;মোতালেব হোসেন, এস এম হাবিব, মাদ্রাসা সুপার মাও:শফিউদ্দীন নেছারী,বিনয় হালদার, রূপসা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ:রাজ্জাক শেখ, মনির হোসেন মোল্লা, ইউপি সদস‍্য রিনা পারভিন,চয়নিকা খান সহ কমিটির সদস‍্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা