• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় লাঞ্ছনার শিকার নারীফুটবলার পাশেথাকার আশ্বাস প্রধানমন্ত্রীর

আজকের খুলনা

প্রকাশিত: ৫ আগস্ট ২০২৩  

খুলনায় লাঞ্ছনার শিকার নারী ফুটবলারদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার দুপুরে বটিয়াঘাটা উপজেলার তেঁতুলতলা স্কুলে খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ আশ্বাস দেন।

ভুক্তভোগী নারী ফুটবলার সাদিয়া নাসরিন বলেন, দুপুর আড়াইটার দিকে খুলনা-২ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং স্থানীয় উপজেলা প্রশাসনের কর্মকর্তারা বটিয়াঘাটা উপজেলার তেঁতুলতলা স্কুলে এসে লাঞ্ছনার শিকার নারী ফুটবলারদের কথা শোনেন।

এ সময় সংসদ সদস্য শেখে জুয়েল জানান, নারী ফুটবলারদের লাঞ্ছনার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুনেছেন। তিনি নারী ফুটবলারদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন, নারী ফুটবলারদের সম্পূর্ণ নিরাপত্তা বিধানসহ জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়া প্রধানমন্ত্রী নারী ফুটবলারদের জন্য স্থানীয় মাঠটি সংস্কারসহ একটি একাডেমি করে দেওয়ার আশ্বাস দিয়েছেন।

খুলনা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি ও খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. সাইফুল ইসলাম বলেন, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েলসহ আমাদেরকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ভুক্তভোগী নারী ফুটবলারদের কাছে পাঠানো হয়েছিল। আমরা তাদের কথা শুনেছি। তাদের বলেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাঞ্ছনার শিকার নারী ফুটবলারদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম খানের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক (রাজস্ব) এল পুলক কুমার মন্ডল, খুলনা আইনজীবী সমিতির সভাপতি এড. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক তারিক মাহামুদ তারা, পিপি এড. মোঃ এনামুল হক, সহকারী কমিশনার (ভূমি) এম আবদুল­াহ ইবনে মাসুদ আহমেদ, কেসিসির কাউন্সিলর আলী আকবর টিপু, কমিশনার টিটো, জেলা আ’লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শওকত কবির, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক দিলীপ হালদার, জেলা যুবলীগ সভাপতি চৌধুরী রায়হান ফরিদ, মহিলা ভাইস চেয়ারম্যান চঞ্চলা মন্ডল, ইউপি চেয়ারম্যান বিধান রায়, ইউপি চেয়ারম্যান পল­ব বিশ্বাস রিটু, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ টিকাদার, আ'লীগ নেতা রাজ কুমার রায়, বিএম মাসুদ রানা, যুবলীগ নেতা প্রকাশ রায়, ইউপি সদস্য রেজাউল সরদার রেজা, ইউপি সদস্যা তপতী রাণী বিশ্বাসসহ তেঁতুলতলা সুপার কুইন ফুটবল একাডেমীর খেলোয়াড় ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

উলে­খ্য, গত ২৯ জুলাই রাত ৮টা থেকে প্রায় ১০টা পর্যন্ত বটিয়াঘাটা উপজেলার তেঁতুলতলা গ্রামের চার নারী ফুটবলারকে বিভিন্ন ভাবে শারীরিক নির্যাতন চালায় নুরুল আলম খাঁ, তার স্ত্রী রঞ্জি বেগম, মেয়ে নূপুর খাতুন ও ছেলে সালাউদ্দিন খাঁ নামে কয়েকজন। হাত-পা বেঁধে রাখার দুই ঘণ্টা পর ফুটবলার মঙ্গলীকে উদ্ধার করে স্থানীয় তেঁতুলতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রশিক্ষণরত সুপার কুইন ফুটবল একাডেমির কর্মকর্তারা। এ ঘটনায় সাদিয়া নাসরিন ৩০ জুলাই চারজনের নাম উলে­খ করে থানায় মামলা করেন। এরপর থেকে মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্নভাবে হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ১ আগস্ট সাদিয়া নাসরিন বটিয়াঘাটা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

আজকের খুলনা
আজকের খুলনা