• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

দিঘলিয়ার ৬ টি’র মধ্যে ৫ টিতেই হেরেছে আ’লীগের প্রার্থীরা

আজকের খুলনা

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

ইউপি নির্বাচনে খুলনার দিঘলিয়া উপজেলার ৬ টি ইউনিয়নের ৫ টিতে আঃলীগ মনোনীত প্রার্থীর ভরাডুবি হয়েছে। একমাত্র বারাকপুর ইউনিয়নে শক্ত কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকার কারণে আঃলীগ মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন।

দিঘলিয়া সদর ইউনিয়নঃ এ ইউনিয়নে মটরসাইকেল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আঃলীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা আঃলীগের কার্যকরী কমিটি থেকে বহিষ্কৃত প্রাক্তন তিন বার নির্বাচিত চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল। এ ইউনিয়নে আঃলীগের মনোনীত প্রার্থী ছিলেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের সাংগাঠনিক সম্পাদক মোল্যা ফিরোজ হোসেন।

সেনহাটী ইউনিয়নঃ এ ইউনিয়ন থেকে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও আঃলীগ থেকে বহিষ্কৃত গাজী জিয়াউর রহমান ওরফে জিয়া গাজী। এ ইউনিয়নে আঃলীগের মনোনীত প্রার্থী ছিলেন প্রয়াত আঃলীগনেতা ও সেনহাটী ইউপি চেয়ারম্যান গাজী আঃ হালিমের সহধর্মিণী, জেলা আঃলীগের কার্যকরী কমিটির সদস্য ও প্রাক্তন ইউপি চেয়ারম্যান ফারহনা হালিম।

গাজীরহাট ইউনিয়নঃ এ ইউনিয়নে মটরসাইকেল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আঃলীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আঃলীগ থেকে বহিষ্কৃত যুগ্ম-সাধারণ সম্পাদক মোল্যা মফিজুল ইসলাম ঠান্ডু। এ ইউনিয়নে আঃলীগের মনোনীত প্রার্থী ছিলেন উপজেলা আঃলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ বর্তমান চেয়ারম্যান কামালউদ্দিন সিদ্দিকী হেলাল।

বারাকপুর ইউনিয়নঃ এ ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আঃলীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আঃলীগের সহ-সভাপতি বর্তমান চেয়াম্যান গাজী জাকির হোসেন। এ ইউনিয়নে তাঁর প্রতিদ্বন্দ্বী সতন্ত্র প্রার্থী ছিলেন বারাকপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক শেখ আনছার আলী।

যোগীপোল ইউনিয়নঃ এ ইউনিয়ন থেকে মটরসাইকেল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আঃলীগের বিদ্রোহী প্রার্থী ও খানজাহানআলী থানা থেকে বহিষ্কৃত যুবলীগের আহবায়ক ও কেসিসি’র প্রাক্তন প্যানেল মেয়র মোঃ সাজ্জাদুর রহমান লিংকন। এ ইউনিয়নে আঃলীগ মনোনীত প্রার্থী ছিলেন খানজাহানআলী থাকা আঃলীগের সাধারণ সমপাদক ও বর্তমান চেয়ারম্যান শেখ আনিছুর রহমান।

আড়ংঘাটা ইউনিয়নঃ এ ইউনিয়ন থেকে সতন্ত্র প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছেন প্রাক্তন চেয়ারম্যান এস এম ফরিদ আক্তার। এ ইউনিয়নে আঃলীগের প্রার্থী ছিলেন আড়ংঘাটা ইউনিয়ন আঃলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোঃ মফিজুল ইসলাম জিবলু।

বারাকপুর ইউনিয়নঃ এ দিকে বারাকপুর ইউনিয়নের ১ টি কেন্দ্রে দু’ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ছাড়া এ উপজেলার ৬ টি ইউনিয়নে সুষ্ঠ, সুন্দর, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

সারাদিন মেঘলা আকাশ এবং সকালে বৃষ্টি উপেক্ষা করে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। সকাল ৮ টায় ভোট গ্রহণের নির্ধারিত সময়ের আগেই স্বতঃস্ফূর্ত ভাবে ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাঁদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করেন। পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি ছিলো বেশি।

আজকের খুলনা
আজকের খুলনা