• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

রূপসা কলেজে বহিরাগত সন্ত্রাসীর হামলায় এক ছাত্র আহত

আজকের খুলনা

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

রূপসা কলেজে বহিরাগত সন্ত্রাসী হামলায় মো. হাসিবুর রহমান (২৩) নামে অনার্স ফাইনালের এক ছাত্র গুরুতর আহত হয়েছে। ২৯ অক্টোবর বেলা পৌনে ১২টায় কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। আহত হাসিবুরকে রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সে রামনগর গ্রামের মো. মাহবুবুর রহমানের ছেলে। এঘটনায় কলেজের ভাইস প্রিন্সিপাল মো. শহিুদুল ইসলাম রূপসা থানায় লিখিত অভিযোগ করেছে।

কুয়েটে মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকান্ডের রেশ কাটতে না কাটতে রূপসা কলেজে বহিরাগতদের হামলা ঘটনায় কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। হামলাকারী সন্ত্রাসীকে দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠেছে। এদিকে খবর পেয়ে নৈহাটী ইউপি চেয়ারম্যান মো. কামাল হোসেন বুলবুল, সাবেক চেয়ারম্যান খান বজলুর রহমান, রূপসা উন্নয়ন সংস্থার সভাপতি এ্যাড. এস এম মুস্তাফিজুর রহমান মোস্তাক, সাবেক ইউপি মেম্বর মো. অহিদুজ্জামান আহত ছাত্রকে দেখতে হাসপাতালে যান।

হাসপাতালে চিকিৎসাধীন হাসিবুর রহমান বলেন, টেষ্ট পরীক্ষা দিয়ে বেলা সাড়ে ১১টায় সে বাইরে আসে। এসময় বাড়ি ফেরার জন্য তার বন্ধু সোহেল রানাকে ডাক দেয়। ওই সময় সোহেল বহিরাগত বাগমারা গ্রামের মৃত নিয়ামত মীরের ছেলে এনামুল মীরের সাথে কথা বলতে থাকায় এনামুল হাসিবুরের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায় এনামুল হাসিবুরকে বেধড়ক মারপিট করে। পরে তাকে আরো মারপিট করার জন্য মোবাইলে তার সহযোগী সন্ত্রাসীদের খবর দিয়ে আহত হাসিবুরকে বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়।

এসময় কলেজের শিক্ষক-কর্মচারীরা এনামুলের কবল থেকে উদ্ধার করে রূপসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে কলেজের ভাইস প্রিন্সিপাল মো. শহিদুল ইসলাম এঘটনায় রূপসা থানায় লিখিত অভিযোগ করেন।

আহত হাসিব আরো জানান, উক্ত এনামুল প্রতিনিয়ত কলেজে প্রবেশ করে নিরীহ ছাত্রদের নির্যাতনসহ ছাত্রীদের উত্ত্যক্ত করে।

কলেজ অধ্যক্ষ ফ.ম. আ. সালাম বলেন, উক্ত এনামুল একবছর আগে নিজের পরীক্ষা (এইসএসসি) অন্য ছাত্রকে দিয়ে দেয়ার জন্য চেষ্টা চালায়। তাছাড়া তার বিরুদ্ধে নিরীহ ছাত্রীদের উত্ত্যক্ত করার একাধীক অভিযোগ রয়েছে। তিনি বলেন, কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের বিচরণ রোধসহ সকল প্রকার সন্ত্রাসী কর্মকান্ড কঠোর হস্তে দমন করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা