• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২৩ ১৪২৯

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৩

আজকের খুলনা

পদ্মা সেতুকে ঘিরে দক্ষিণাঞ্চলে যুক্ত হচ্ছে বিলাসবহুল বাস

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ জুন ২০২২  

দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে গৌরবের প্রতীক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধণ হতে যাচ্ছে আগামি ২৫ জুন। সেতুকে ঘিরে খুলনা -বরিশালসহ দক্ষিণাঞ্চলের মানুষের মধ্যে নতুন প্রাণের সঞ্চার হয়েছে। সেতু ঘিরে এখানকার কোটি মানুষের উচ্ছাসের শেষ নেই। পদ্মা সেতু মানেই পরিবহন, সেতু মানেই বাসে চড়ে ভ্রমন। তাই দীর্ঘদিনের ভগ্ন দশা পরিবহন খাতেও ডানা মেলেছে স্বপ্ন ছোঁয়ায়। এ স্বপ্নকে বাস্তবে রূপ দিতে বরিশাসহ গোটা দক্ষিণাঞ্চলে আসছে দেশের খ্যাতনামা পরিবহন কোম্পনীগুলোর বিলাসবহুল অর্ধশতাধিক বাস। যার জন্য এখাতে বিনিয়োগ হচ্ছে প্রায় দেড়শ কোটি টাকা। যা পদ্মা সেতুর সাথে তাল মিলিয়ে জেলার যোগাযোগ ক্ষেত্রকে নিয়ে যাবে নতুন উচ্চতায়।

এরইমধ্যে প্রায় আটটি কোম্পানী খুলনা- বরিশালসহ দক্ষিণাঞ্চলে নতুন বাস দেওয়ার কাজ শুরু করেছেন। যা জুলাই থেকে আগস্ট মাসের মধ্যে খুলনা -বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের রুট গুলোতে যুক্ত হবে।বাস মালিক গ্রুপের নেতারা বলছেন, পদ্মা সেতুকে ঘিরে বরিশালসহ দক্ষিণাঞ্চলে নতুন নতুন বিলাসবহুল বাস আসতে শুরু করেছে। যারমধ্যে অধিকাংশই বরিশালে নতুন প্রবেশ করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পদ্মা সেতুকে ঘিরে খুলনা -বরিশালসহ দক্ষিণাঞ্চলে চলাচলের জন্য হানিফ, শ্যামলী, গোল্ডেন লাইন, প্রচেষ্টা, রাজধানী এবং ইউনিক পরিবহন কোম্পানী তাদের বিলাসবহুল বাসগুলো প্রস্তুত করেছে। প্রতিটি কোম্পানী প্রাথমিকভাবে সর্বনিন্ম পাঁচটি থেকে শুরু করে ১২টি পর্যন্ত বাস যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। যারমধ্যে এসি এবং নন এসি উভয়ই রয়েছে।

হানিফ পরিবহনের ব্যবস্থাপক রানা তালুকদার বলেন, পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে নতুন করে জেগে উঠেছে ভগ্নদশায় থাকা বরিশালের পরিবহনখাত। সেতু উদ্বোধনের পর মাত্র তিন ঘন্টায় বরিশাল থেকে ঢাকায় পৌঁছানো সম্ভব হবে। তাই যাত্রীদের আধুনিক ও বিলাসী সেবা নিশ্চিত করতে আমাদের কোম্পানী বরিশালে কমপক্ষে নতুন ১০টি বাস যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। যারমধ্যে চারটি এসি এবং ছয়টি নন এসি।

শ্যামলী পরিবহনের জিএম আফজাল হোসেন বলেন, পদ্মা সেতুকে ঘিরে বরিশাল, পটুয়াখালী, কুয়াকাটা, মঠবাড়িয়া, পাথরঘাটা, বরগুনা পিরোজপুর রুটে তারা ১৫টি নতুন বাস যুক্ত করবেন। সবার সহযোগিতা ও অনুকূল পরিবেশ পেলে পরবর্তীতে এ সার্ভিস আরও বাড়ানো হবে।

আজকের খুলনা
আজকের খুলনা