• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

করোনায় নতুন আক্রান্ত ১১২ জনের ৬২ জনই ঢাকার

আজকের খুলনা

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৬২ জনই ঢাকার এবং ১৩ জন নারায়ণগঞ্জের। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

এ সময় তিনি আরো জানান, নতুন আক্রান্তের ৭০ জন পুরুষ এবং বাকিরা নারী। ২৪ ঘণ্টায় সর্বমোট ১০৯৭ নমুনার পরীক্ষা করা হয় তাতে ১১২ জনের করোনা পজেটিভ আসে। করোনা আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন তিনি ষাটোর্ধ্ব একজন পুরুষ।

এরআগে বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিশ্চিত করেন বাংলাদেশে গত ২৪ ঘণ্টার নতুন করে মরণঘাতী করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১১২ জনের দেহে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩০ জনে। এছাড়া করোনায় ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে।

এরআগে বুধবার (৮ এপ্রিল) ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানান সারা দেশে ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৯৮১টি পরীক্ষা করে ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া যারা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে কেউ গত ২৪ ঘণ্টায় সুস্থ হননি।

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। সরকারগুলোর নানা পদক্ষেপেও থামানো যাচ্ছে না আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। বৃহস্পতিবার রিপোর্টটি লেখা অবধি এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ১৭ হাজার ৭৩১ জন। অন্যদিকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৮৪ হাজার ৯৩ জন। আশার কথা হলো ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ লাখ ৩০ হাজার ২৬৬ জন।

ভাইরাসটিতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের বাসিন্দারা। দেশটিতে এখন অব্দি আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ৯২৭ জন এবং মারা গেছেন ১৪ হাজার ৭৮৮ জন। অন্যদিকে আক্রান্তের সংখ্যায় এর পরের অবস্থানেই রয়েছে স্পেন। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৮ হাজার ২২০ জন। এছাড়া সেখানে মারা গেছেন ১৪ হাজার ৭৯২ জন। ইতালিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৪২২ জন এবং প্রাণ হারিয়েছেন ১৭ হাজার ৬৬৯ জন।

বাংলাদেশে এখনও ৩৩০ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আর করোনায় আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত মারা গেছেন ২১ জন।
 

আজকের খুলনা
আজকের খুলনা