• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

সৌদিতে বাংলাদেশি কর্মীদের প্রশংসা তাবুকের গভর্নরের

আজকের খুলনা

প্রকাশিত: ৩ আগস্ট ২০২২  

সৌদি আরবে প্রবাসী বাংলাদেশিদের সহনশীলতা ও তাদের কাজের প্রশংসা করেছেন দেশটির তাবুক প্রদেশের গভর্নর প্রিন্স ফাহাদ বিন সুলতান আল সউদ। সৌদি আরব ও বাংলাদেশ সরকার ও জনগণের মধ্যে খুবই হৃদ্যতাপূর্ণ সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।

মঙ্গলবার (২ আগস্ট) সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাবুকের গভর্নর প্রিন্স ফাহাদ বিন সুলতান আল সউদের সঙ্গে বৈঠককালে গভর্নর এ কথা বলেন।
তিনি দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে আগামী দিনে সম্পর্ক আরও বাড়বে বলে আশা প্রকাশ এবং বাংলাদেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন। এ সময় রাষ্ট্রদূত গভর্নরকে জানান, তাবুক প্রদেশের বিভিন্ন শহরে অনেক বাংলাদেশি কর্মরত রয়েছেন। এ অঞ্চলে কর্মরত বাংলাদেশি অভিবাসীদের প্রশংসা করে গভর্নর বলেন, তিনি তাদের নিজের লোক বলে মনে করেন। তাদের সাহায্য সহযোগিতা করা তিনি নিজের দায়িত্ব বলে মনে করেন।

রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, লোহিত সাগরে মৎস্য আহরণে এবং তাবুকের কৃষি উপযোগী জমিতে চাষাবাদে বাংলাদেশিদের দক্ষতা কাজে লাগানো যেতে পারে।

এছাড়া তাবুকে সৌদি আরবের সবচেয়ে বড় প্রকল্প নিওম বাস্তবায়নের সফলতা কামনা করেন রাষ্ট্রদূত। তাবুকে রয়েছে বিভিন্ন ঐতিহাসিক পর্যটন স্থান। এখানে রয়েছে লোহিত সাগর ও এর মনোরম সমুদ্র সৈকত। এসব দর্শনীয় স্থানের কথা তুলে ধরে রাষ্ট্রদূত বাংলাদেশের বিভিন্ন পর্যটন স্থানের সঙ্গে সহযোগিতার মাধ্যমে দু’দেশের মধ্যে পর্যটন বৃদ্ধির বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। সেই সঙ্গে দু’দেশের সংস্কৃতি বিনিময়ের কথা উল্লেখ করেন।

এর আগে রাষ্ট্রদূত সোমবার (১ আগস্ট) বিকেলে তাবুকের পুলিশ প্রধান মেজর জেনারেল ইব্রাহিম বিন সুলতান আল যাবানের সঙ্গে বৈঠক করেন। এ সময় রাষ্ট্রদূত তাবুক অঞ্চলে বসবাসরত বাংলাদেশিদের সহায়তার অনুরোধ জানান। এছাড়া বিপদগ্রস্ত বাংলাদেশি গৃহকর্মীদের সেফ হাউজে স্থান দেওয়ারও অনুরোধ জানান। তাবুকের পুলিশ প্রধান প্রবাসী বাংলাদেশিদের প্রশংসা করে বলেন, তারা এখানে সৌদি আইন কানুন মেনে চলে এবং কোনপ্রকার অন্যায় কাজে জড়িত নয়।

এসব বৈঠকে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে জেদ্দাস্থ বাংলাদেশের কনসাল জেনারেল নাজমুল ইসলাম ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা