• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

লন্ডনের রাস্তায় সিনেমা স্টাইলে পথচারীর ওপর হামলা

আজকের খুলনা

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২০  

দক্ষিণ লন্ডনের স্ট্রিটহ্যামে ছুরিকাঘাতে দুইজন আহত হয়েছেন। একজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে পুলিশ। নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হামলাকারী সুদেশ আম্মান সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়ে নজরদাবিতে ছিলেন। সন্ত্রাসী হামলা বলা হলেও পরে একে বিচ্ছিন্ন ঘটনা আখ্যা দিয়েছে স্থানীয় পুলিশ। সন্ত্রাসী কর্মকাণ্ডের অপরাধে সাজাপ্রাপ্তদের বিষয়ে নতুন করে পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

স্থানীয় সময় রোববার (২ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশের সাইরেনের শব্দে থমকে যায় দক্ষিণ লন্ডনের স্ট্রিটহ্যাম এলাকা। ব্যস্ততম ফুটপাতে পথচারীদের ওপর ছুরি নিয়ে হামলা চালায় ১৯ বছর বয়সী এক যুবক। আহত দু’জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ। পুলিশের গুলিতে নিহত হন হামলাকারী।

সেখানে অবস্থানরত একজন জানান, আমি পাশেই ছিলাম। ধস্তাধস্তি করছিল কয়েকজন। পরে চিৎকারের শব্দ শুনতে পেলাম। দেখলাম এক ব্যক্তি নিচে পড়ে গেলো। তার আশপাশে রক্ত গড়িয়ে পড়ছে। মারামারি আর ছুরিকাঘাতের ঘটনা।

আরেকজন বলেন,  সিনেমার অ্যাকশন দৃশ্যের মতোই ছিল পুরো ঘটনা। চোখের পলকে এক ব্যক্তি পথচারীদের ওপর হামলা চালায়। কয়েকটা গুলির শব্দ শুনলাম। খুব অল্প সময়ের মধ্যে এ ঘটনা ঘটে। আমরা সবাই আতঙ্কিত। হামলার পরপরই ঘটনাস্থল ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। বন্ধ করে দেয়া হয় যান চলাচল। জোরদার করা হয়ে নিরাপত্তা ব্যবস্থা। ঘটনাস্থলে যান ফরেনসিক বিভাগসহ গোয়েন্দা বিভাগের সদস্যরা।

এ প্রসঙ্গে লন্ডন মেট্রোপলিটন পুলিশের উপ-সহকারী কমিশনার ডি ওর্সিও বলেন, সন্দেহভাজন হামলাকারী দেড় বছর কারাভোগের পর সম্প্রতি জেল থেকে ছাড়া পায়। পুলিশের নজরদারিতে ছিলেন তিনি। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। পুলিশ প্রয়োজনীয় তদন্ত করছে।

সমবেদনা জানিয়ে হতাহতের পাশে থাকার ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

আজকের খুলনা
আজকের খুলনা