• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

শ্যামনগরে নকল সীমানা পিলারসহ প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

আজকের খুলনা

প্রকাশিত: ২২ মার্চ ২০২৪  

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় নকল সীমানা পিলারসহ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

শুক্রবার (২১ মার্চ) উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ একটি প্রাইভেটকার, সাতটি মোবাইল ফোন ও নগদ ৩ লাখ ২৮ হাজার টাকা জব্দ করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন- বরগুনার বেতাগী থানার দেশান্তরকাঠি গ্রামের সেলিম হাওলাদারের ছেলে আল-আমিন (৩৬), মাদারীপুরের শ্রীনাথদী গ্রামের আব্দুল লতিফ মাতুব্বরের ছেলে মনিরুজ্জামান মনির (৪৭), সুনামগঞ্জের জামালগঞ্জ থানার লালপুর ভাটিপাড়া গ্রামের আব্দুল হাকিম সরকারের ছেলে মুজিবুর রহমান সরকার (৫০), মাদারীপুরের রাজৈর থানার লুন্দী মধ্যপাড়া গ্রামের মৃত আব্দুল কাদের মিয়ার ছেলে অহিদুর রহমান খোকন (৪১) ও একই জেলার নয়াকান্দি মাচ্চর গ্রামের মৃত বেল্লাল মাতুব্বরের ছেলে আব্দুর রহিম মাতুব্বর (২৫)।

পুলিশ জানায়, সীমানা পিলার বেচাকেনার গোপন খবর পেয়ে উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী এলাকার আব্দুল মজিদের বাড়িতে অভিযান চালিয়ে একটি প্রাইভেটকারসহ পাঁচ প্রতারককে আটক করে পুলিশ। এ সময় পটুয়াখালীর মৃত আজগর আলীর ছেলে আবু বক্কর (৫৫) ও শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের কুলতলী গ্রামের মৃত মাদার গাজীর ছেলে আব্দুল মজিদ (৪৭) পালিয়ে যায়।

অভিযানকালে গ্রেফতারকৃতদের তল্লাশি করে একটি সীমানা পিলার সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়। যার গায়ে ইংরেজিতে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ১৮১৮ লেখা রয়েছে। যদিও সেটা নকল বলে জানিয়েছে গ্রেফতারকৃতরা। এছাড়া তাদের কাছ থেকে সাতটি বিভিন্ন কোম্পানির মোবাইল ফোন ও নগদ ৩ লাখ ২৮ হাজার টাকা জব্দ করা হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।  

আজকের খুলনা
আজকের খুলনা