• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পুলিশে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণা, গ্রেপ্তার ১

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৪  

সাতক্ষীরায় পুলিশের চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে মো. এনামুল হক (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তার কাছ থেকে একশ টাকার মূল্যের তিনটি নন-জুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্প, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের একটি স্বাক্ষরিত ফাঁকা চেক ও পুলিশ বাহিনীর চাকরি প্রক্রিয়ার অনলাইন অ্যাডমিট কার্ড জব্দ করা হয়।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যার দিকে জেলার পাটকেলঘাটা থানাধীন তৈলকুপি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার এনামুল খুলনার ফুলতলার দাউকোনা গ্রামের মৃত মোসলেম সরদারের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকীর নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) তারেক ফয়সাল ইবনে আজিজের নেতৃত্বে একটি দল পাটকেলঘাটা থানার তৈলকুপি এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকুর দেওয়ার নামে টাকা লেনদেনের বিষয়ে আলাপ আলোচনা করার সময় এনামুল হককে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে একশ টাকার মূল্যের তিনটি নন-জুডিশিয়াল ফাঁকা স্ট্যাম্প, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের একটি স্বাক্ষরিত ফাঁকা চেক ও জনৈক মো. ইয়াছিন আলীর বাংলাদেশ পুলিশ বাহিনীর চাকরি প্রক্রিয়ার অনলাইন অ্যাডমিট কার্ড জব্দ করা হয়।

পরে গ্রেপ্তার এনামুল হক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, ফিরোজা বেগম এর ছেলে মো. ইয়াছিন আলীকে সম্প্রতি বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ১৪ লাখ টাকা চুক্তি করে নন-জুডিশিয়াল স্ট্যাম্প ও দুটি ব্যাংকের শূন্য চেকে স্বাক্ষর করে নেন তিনি। এনামুল হক দীর্ঘদিন ধরে এভাবে প্রতারণা করে আসছিল বলে স্বীকার করেছেন।

এ ঘটনায় পাটকেলঘাটা থানায় একটি তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা