• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

পদ্মা সেতুর পাশে হবে বঙ্গবন্ধুর ভাস্কর্য

আজকের খুলনা

প্রকাশিত: ১২ আগস্ট ২০২৩  

পদ্মা সেতুর পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্তর্জাতিক মানের ভাস্কর্য নির্মাণ হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।  

শনিবার (১২ আগস্ট) সকালে প্রকল্পের স্থান পরিদর্শনে এসে মন্ত্রী এ তথ্য দেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘পদ্মাসেতুর পাশে শিবচরের পদ্মার পাড়ে বঙ্গবন্ধুর আন্তর্জাতিক মানের স্ট্যাচু (ভাস্কর্য) নির্মাণ করা হবে। এখানে মিউজিয়ামসহ নানা ধরনের সুযোগ-সুবিধা থাকবে।

মন্ত্রী বলেন, জাতির পিতার নামে অনেক আগেই ভাস্কর্য নির্মাণ করা উচিত ছিল। বিলম্ব হওয়ায় আমি দুঃখ প্রকাশ করছি। বিলম্ব হলেও যে উদ্যোগটা নিয়েছি এতে বঙ্গবন্ধুর প্রতি জাতির যে দায় তা কিছুটা হলেও লাঘব হবে। আন্তর্জাতিক মানের ভাস্কর্য করা হবে যাতে দেশি-বিদেশি পর্যটকরা এখানে আসেন। বাংলাদেশের সব এলাকার মানুষ, ভবিষ্যৎ প্রজন্ম এসে বঙ্গবন্ধুর ভাস্কর্য দেখবে। পৃথিবীর বিভিন্ন দেশে - আমেরিকা, ভারতে ভাস্কর্য আছে। আমরা আকর্ষণীয়ভাবে এটা নির্মাণ করব। আন্তর্জাতিক মানের একটি কনভেনশন সেন্টারও এখানে অনুমোদিত হয়েছে। এতে এখানে বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত হবে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু বাঙালি জাতির গর্ব। সেতুর পাশেই যদি ভাস্কর্যটা করা হয় তাহলে দুটি বিষয় সামঞ্জস্য হবে। একসঙ্গে অনেকগুলো কাজ করতে পারবেন পর্যটকরা। পদ্মা সেতু দেখতে পারবেন, ভাস্কর্য দেখতে পাবেন, একইসঙ্গে কনভেনশন সেন্টারও দেখতে পাবেন তারা। এর ফলে একটি আকর্ষণীয় ব্যাপার হবে পদ্মার পাড়ে। এ এলাকার উন্নয়ন হবে।

এসময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংরক্ষিত সংসদ সদস্য বেগম নাহিদ ইজাহার খান, মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সচিব ইসারাত চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ও পদ্মা সেতু একসঙ্গে ভীষণ একটা আবেগের তৈরি হবে,যা এখানে (পর্যটকদের মাঝে) কাজ করবে। সুন্দর মনোরম একটা জায়গা মন্ত্রী পছন্দ করছেন। এজন্য তাকে আমরা ধন্যবাদ জানাই।

আজকের খুলনা
আজকের খুলনা