• শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২২ ১৪২৯

  • || ১৩ রজব ১৪৪৪

আজকের খুলনা

ফকিরহাটে তিন সাংবাদিকদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা : গ্রেপ্তার ১

আজকের খুলনা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

ফকিরহাটে একটি শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগে তিন সাংবাদিকের বিরুদ্ধে ফকিরহাট মডেল থানায় মামলা হয়েছে। রবিবার (২২ জানুয়ারি) ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে চাঁদাবাজি মামলাটি দায়ের করেন। মামলার প্রধান আসামী ও একাধিক মামলার আসামী শেখ ফারুক হোসেনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

মামলার তদন্ত কর্মকর্তা মডেল থানার ওসি (তদন্ত) স্বপন কুমার রায় জানান, গত ২০ জানুয়ারি জাড়িয়া ভট্টখামার মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহায়ক, পরিচ্ছন্নতাকর্মী ও আয়া পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ২৩জন প্রার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষা চলাকালে সেখানে তিনজন  উপস্থিত হন। তারা (সাংবাদিক) প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ শিকদারকে স্কুলটিতে অবৈধভাবে নিয়োগ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন। একই সাথে তারা ৫০হাজার  টাকা দাবি করেন। অন্যথায় এ বিষয়য়ে সংবাদ প্রকাশ করার হুমকি দেন। এতে প্রধান শিক্ষক রাজী না হওয়ায় সাংবাদিকরা বিভিন্নভাবে হুমকি দিতে শুরু করেন। একপর্যায়ে প্রধান শিক্ষক ভয় পেয়ে তাঁদেরকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন। সাংবাদিকরা বাকি ২৫ হাজার টাকা তিনদিনের মধ্যে দেওয়ার চাপ সৃষ্টি করেন। বিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশকে জানান। পরবর্তীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজেই বাদী হয়ে সাংবাদিক শেখ ফারুক হোসেন, মোজাহিদুর রহমান ও এইচ এম নাছির উদ্দিনের নাম উল্লেখ করে একটি চাঁদাবাজি মাামলা করেন। পুলিশ ইতিমধ্যে প্রধান আসামী সাংবাদিক শেখ ফারুক হোসেন (৪৫) কে পুলিশ গ্রেপ্তার করেছে।

ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আলীমুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলার একজন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। অপর দুই আসামী পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারে  অভিযান অব্যাহত রয়েছে। পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করছে।

আজকের খুলনা
আজকের খুলনা