• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

মোংলায় শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গান !

আজকের খুলনা

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২০  

বাগেরহাটের মোংলায় ভাষার মাসে শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের আয়োজককারী ইউপি সদস্য মতিয়ার রহমান মোড়লকে আটকের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী তিন কার্যদিবসের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে তদন্ত প্রতিবেদন জমা দেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।

মোংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রাহাত মান্নান জানান, রবিবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ১১ টা পর্যন্ত স্থানীয় ইউপি সদস্য ও উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি মতিয়ার রহমান মোড়লের উদ্যোগে শহীদ মিনারে জুতা পায়ে গান বাজনা ও নৃত্য পরিবেশনের ঘটনা ঘটে। শহীদ মিনারে জুতা নিয়ে নাচ-গানের অনুষ্ঠানের খবর জানতে পেরে আমি মোংলা থানার ওসি মো. ইকবাল বাহার চৌধুরী পাঠিয়ে তাৎক্ষণিক ভাবে রবিবার রাত সাড়ে ১১ টায় অনুষ্ঠান বন্ধ করে দেই। এঘটনার মাস্টারমাইন্ড ইউপি সদস্যকে আটক ও অপসারণের প্রক্রিয়া শুরু হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রধান করে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শহীদ মিনারে জুতা পায়ে নাচ-গানের ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত কুমার পোদ্দার জানান, স্কুলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের বিষয়টি আমি এবং আমাদের ইউএনও কেউ জানি না। আমাদেরকে জানানো হয়নি। এ ঘটনায় উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরি রানী দাসের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে। 

এদিকে উত্তর চাঁদপাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মেরি রানী দাস জানান, ‘আমাকে না জানিয়েই স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে রাতের বেলায় শহীদ মিনারে জুতা নিয়ে নাচ-গানের অনুষ্ঠানটি একক সিদ্ধান্তেই করেছেন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি ও ইউপি সদস্য মতিয়ার রহমান। এ ব্যাপারে আমি জানি না’।

আজকের খুলনা
আজকের খুলনা