• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় চীনা প্রকৌশলীর রহস্যজনক মৃত্যু

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২৩  

খুলনায় চীনা প্রকৌশলী ওয়াং সিয়াও হুইর (৪৪) রহস্যজনক মৃত্যু হয়েছে। নিখোঁজের দু’দিন পর শনিবার সকালে নগরীর চরেরহাট এলাকায় ভৈরব নদ থেকে তাঁর মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি নগরীর খালিশপুরে নির্মাণাধীন রূপসা ৮০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের একাংশের ঠিকাদারি প্রতিষ্ঠান সানডং সানলং সান হুইর ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার ছিলেন। এটি হত্যাকাণ্ড, আত্মহত্যা, নাকি দুর্ঘটনা– তা খতিয়ে দেখছে পুলিশ।

ওই কোম্পানির সেফটি অফিসার মো. আলামিন ও দোভাষী তুহিন মিয়া জানান, বৃহস্পতিবার প্রকৌশলী ওয়াং সিয়াও হুই ছুটিতে ছিলেন। তিনি বিদ্যুৎকেন্দ্রের অভ্যন্তরে বাসায় থাকতেন। বৃহস্পতিবার সন্ধ্যায় বাইরে যান। এর পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। এ ঘটনায় তুহিন মিয়া শুক্রবার খালিশপুর থানায় একটি জিডি করেন। এর পর পুলিশ খোঁজাখুঁজি শুরু করে।

শনিবার সকালে পুলিশ জানায়, ওই প্রকৌশলীর মোবাইলের সর্বশেষ অবস্থান চরেরহাট এলাকা দেখায়। এর পর ট্রলার ভাড়া নিয়ে ভৈরব নদে খোঁজাখুঁজি শুরু করলে লাশটি পাওয়া যায়। খবর পেয়ে খালিশপুর থানা পুলিশ, নৌ পুলিশ, পিবিআই, সিআইডি ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। মরদেহ উদ্ধারের পর খুলনা মেডিকেল কলেজ মর্গে ময়নাতদন্ত করা হয়।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক বলেন, ওই প্রকৌশলী দু’দিন নিখোঁজ ছিলেন। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।

পিবিআই খুলনার পুলিশ সুপার সৈয়দ মুশফিকুর রহমান জানান, নিহতের শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। তাঁর হাতে দামি ঘড়ি, পকেটে মোবাইল ও বেশ কিছু টাকা পাওয়া গেছে। ফলে ছিনতাইয়ের উদ্দেশ্যে কেউ তাঁর ওপর হামলা করেছিল– এ রকম কোনো কিছু মনে হচ্ছে না।

কোম্পানির কর্মকর্তারা জানান, প্রকৌশলী ওয়াং সিয়াও হুই গত ৬ ফেব্রুয়ারি থেকে এই বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ছিলেন। কারও সঙ্গে তাঁর কোনো বিরোধ ছিল না। নিহতের বাড়ি চীনের হানান প্রদেশে। তাঁর স্ত্রী দেশেই থাকেন। অন্যান্য প্রক্রিয়া সম্পন্ন করে মরদেহ চীনে পাঠানো হবে।

আজকের খুলনা
আজকের খুলনা