• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় টিটিসি এর আয়োজনে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন সেমিনার

আজকের খুলনা

প্রকাশিত: ২ জুন ২০২৩  

খুলনায় “নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার- ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ১লা জুন বৃহস্পতিবার সকালে মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, তেলিগাতী,খুলনা-এর সম্মেলন কক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন খুলনার জেলা প্রশাসকের প্রতিনিধি হিসাবে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক প্রবীর দত্ত এবং খুলনা মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এ বাকী।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, তেলিগাতী,খুলনা- এর আয়োজনে সেমিনারে সভাপতিত্ব করেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, খুলনা এর অধ্যক্ষ কাজী বরকতুল ইসলাম।

উক্ত সেমিনারে অংশগ্রহণ করেন দিঘলিয়া উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, মহিলা বিষয়ক কর্মকর্তা, শিক্ষক, কৃষক, মৎস্যজীবী, সংবাদিকসহ বিভিন্ন পেশার ৪০ জন ব্যক্তি।

এ সময় বক্তব্য রাখেন খুলনা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ কাজী বরকতুল ইসলাম; জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক প্রবীর দত্ত এবং প্রধান অতিথি খুলনা জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা।

এছাড়া আরো বক্তব্য রাখেন দিঘলিয়া উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান, খান জাহান আলী থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোশারেফ হোসেন, দিঘলিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ওয়াহিদ মুরাদ এবং আরো অনেকে।

উক্ত সেমিনারে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়নের জন্য বিভিন্ন করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কিভাবে একজন অভিবাসন প্রত্যাশী নিরাপদে এবং কম খরচে বিদেশে যেতে পারে সে বিষয়ে পরামর্শ দেন বক্তারা।

সেমিনারের শেষ পর্বে ছিল প্রশ্ন উত্তর পর্ব। এ সময় অংশ গ্রহণকারীরা আলোচ্য বিষয়ের উপর বিভিন্ন প্রশ্ন উত্থাপন করেন। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ কাজী বরকতুল ইসলাম অত্যন্ত ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সুন্দর এবং সাবলীলভাবে সকল প্রশ্নের উত্তর প্রদান করেন।

আজকের খুলনা
আজকের খুলনা