• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আজকের খুলনা

শারদীয় দুর্গোৎসবের আনন্দ আমরা সকলে ভাগাভাগি করে নিতে চাই

আজকের খুলনা

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশের সা¤প্রদায়িক স¤প্রীতির যে অনন্য দৃষ্টান্ত স্থাপন হয়েছে তা অক্ষুণœ রাখতে হবে। বর্তমান সরকার সামাজিক স¤প্রীতি রক্ষায় দৃঢ় প্রতিজ্ঞ। তিনি বলেন, দেশে প্রতি বছর শারদীয় দুর্গোৎসব আনন্দমুখর পরিবেশে উদ্যাপিত হয়। এ বছরও যাতে সুন্দরভাবে এ উৎসব পালিত হয় সেজন্য সকল স¤প্রদায়ের সহযোগিতা প্রয়োজন। 

সিটি মেয়র মঙ্গলবার বিকেলে নগরীর শীতলাবাড়ি মন্দির প্রাঙ্গণে সদর থানা এলাকার আওতাধীন মন্দিরসমূহে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এ অনুদান প্রদান করা হয়। 

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, শারদীয় দুর্গোৎসবের আনন্দ আমরা সকলে ভাগাভাগি করে নিতে চাই। এ উৎসবের মর্যাদা যাতে কোনভাবে ক্ষুণœ না হয় সে জন্য সকলকে দায়িত্বশীল ভ‚মিকা রাখতে হবে। 

কেসিসি’র কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা খাতুন, মহানগর পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু, শীতলা বাড়ি মন্দির কমিটির সভাপতি শ্যামা প্রসাদ কর্মকার, সাধারণ সম্পাদক বিজয় কুমার ঘোষ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস হোসেন লাবুসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিটি মেয়র সদর থানা এলাকার ২৫টি মন্দির কমিটির নেতৃবৃন্দের হাতে অনুদানের অর্থ তুলে দেন। 

এর আগে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক রূপসা মহাশ্মশান ও শ্মশান কালি মন্দির প্রাঙ্গণে ‘‘হিন্দু আইন ও পূজা পদ্ধতি, খাদ্য পুষ্টি ও স্বাস্থ্যসেবা, ভ‚মি আইন, আইসিটি ও ডিজিটাল বাংলাদেশ’’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। ধর্মীয় ও আর্থ-সামাজিক প্রেক্ষাপটে পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধির লক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ৯ দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে। অনুষ্ঠানে সিটি মেয়র প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। 

ট্রাস্টের খুলনা জেলার কনসালট্যান্ট ময়না ব্যাণার্জীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু, এড. বিধান চন্দ্র দাস, খুলনা মহানগর ব্রাহ্মণ সংসদের সাধারণ সম্পাদক সুরেশ চক্রবর্তী, রূপসা মহাশ্মশান পরিচালনা কমিটির সভাপতি বিজয় কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক রতন কুমার নাথ। অন্যান্যের মধ্যে ৩০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এড. শেখ মোঃ ফারুক হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শিহাব উদ্দিন, পুরোহিত বিষ্ণুপদ চক্রবর্তী, কালীদাস ব্যাণার্জী প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ২৯নং ওয়ার্ড কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে হিন্দু স¤প্রদায়ের মাঝে বস্ত্র বিতরণ ও মন্দিরে অনুদান প্রদান করেন। কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম-এর উদ্যোগে এ বস্ত্র ও অনুদান প্রদান করা হয়। মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। 

আজকের খুলনা
আজকের খুলনা