• শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৮

  • || ২৮ রবিউস সানি ১৪৪৩

আজকের খুলনা

খুলনা নিউমার্কেটের রেট্রোফিটিং ও সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন

আজকের খুলনা

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২১  

খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) নিউমার্কেটের রেট্রোফিটিং ও সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা সাড়ে ১২টায় কেডিএ'র চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মোঃ মাহাবুবুল ইসলাম এ কাজের উদ্বোধন করেন।

এসময়ে উপস্থিত ছিলেন, কেডিএ'র স্থায়ী সদস্য রুনু রেজা ( রুনু ইকবাল বিথার), মুক্তিযোদ্ধা আবুল বালাম আজাদ, প্রধান প্রকৌশলী কাজী মোঃ সাবিরুল আলম, সচিব ছাদেকুর রহমান, পরিচালক (এস্টেট) মোঃ বদিউজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জি এম মাসুদুর রহমান ও প্রকেীশলী শামীম জেহাদসহ সংস্থার উর্দ্ধতন কর্মকর্তা, নিউমার্কেট মালিক সমিতির নেতৃবৃন্দ ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠান এ্যাড কনষ্ট্রাকশন সলুশন'র কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ৬০ দশকে (১৯৬৭-৬৮ সাল) নির্মিত হয় নিউমার্কেট। ফলে এটি খুলনার ঐতিহ্য ও আবেগজড়িত স্থাপনা। বিষয়টি মাথায় রেখে ধাপে ধাপে আধুনিক মার্কেটে রুপান্তরীত করার পরিকল্পনা রয়েছে। পরিকল্পনার অংশ হিসেবে প্রথম পর্যায়ে স্টোর গোডাউনের স্থানে বিপনী কিতান নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে। এছাড়া পরবর্তীতে কাঁচাবাজার, মাছবাজার, মুদি, চাউল, কাপড়পট্টি ও প্রান্তিক মার্কেটের স্থানে প্রথম ফেজে এবং বিদ্যমান নিউমার্কেটের স্থলে দ্বিতীয় ফেজে সম্পূর্ণ রূপে যুপযোগী আধুনিক মার্কেট নির্মাণ করা হবে।

বক্তারা বলেন, এসব পরিকল্পনা বাস্তবায়নে কিছুটা সময়ের প্রয়োজন। বিধায় ৫৩ বছরের পুরানো নিউমার্কেট বর্তমানে নিরাপদভাবে ব্যবহার ও সৌন্দর্যমন্ডিত করতে উদ্যোগ গ্রহন করেছে উন্নয়ন কর্তৃপক্ষ। তার অংশ হিসেবে প্রায় এক কোটি টাকা ব্যয়ে নিউমার্কেটের রেট্রোফিটিং ও সৌন্দর্যবর্ধন কাজের উদ্বোধন করা হল।

উল্লেখ্য, সুন্দর খুলনা গড়তে কাজ করছে উন্নয়ন কর্তৃপক্ষ। তাই ভবিষ্যতে পরিকল্পিত সুন্দর খুলনা গড়ার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা