• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় র‌্যাবের অভিযানে ৬ লক্ষাধিক টাকা জরিমানা

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২১  

খুলনা মহানগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ ব্যবসায়ীকে ৬ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে র‍্যাব-৬। আজ রবিবার (১৭ অক্টোবর) আনুমানিক সকাল ১০টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল র‌্যাব সদর দপ্তর এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সহযোগীতায় খুলনা মহানগর এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে।

র‌্যাব সূত্রে জানা যায়,  অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য দ্রব্য উৎপাদন, লাইসেন্স ব্যতীত ট্রেড মার্ক ব্যবহার, লাইসেন্স থাকা সত্বেও অসামঞ্জস্যপূর্ণ ট্রেড মার্ক ব্যবহার, অনুমোদহীন পরিমাপক যন্ত্র ব্যবহার, অনুমোদনহীনভাবে পন্য মোড়কজাতকরণ, পরিদর্শকের কাজে বাধা দেওয়ার দায়ে বিএসটিআই আইনে এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন ও ভোক্তা অধিকার সংরক্ষন আইনে এ জরিমানা করা হয়।

এ সময় বরিশাল হোটেল এন্ড রেষ্টুরেন্ট, সোনাডাঙ্গা বাসস্টান্ড, সোনাডাঙ্গা, খুলনা এর স্বত্বাধিকারী ঝালকাঠির কাঠালিয়া উপজেলার আব্দুল হালিম ও  নিউ বরিশাল হোটেল সোনাডাঙ্গা বাসস্টান্ড, সোনাডাঙ্গা, খুলনা এর স্বত্বাধিকারী কুষ্টিয়ার মিরপুর উপজেলার মোঃ নাজিউর হক (রাজিব) প্রত্যেককে ৬০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। এছাড়া সাতক্ষীরা ঘোস ডেয়ারী, ১৫/১ আহসান আলী রোড, সদর, খুলনা এর স্বত্বাধিকারী খুলনা সদরের বাসিন্দা পিজুস কান্তি ঘোষকে ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড, সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারী, লোয়ার যশোর রোড, সদর থানা, খুলনা এর স্বত্বাধিকারী সাতক্ষীরার কলারোয়া উপজেলার বিশ্বজিৎ ঘোষকে ২ লাখ টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং কুইন বেকারী, ৮ নং গোবর চাকা, মধ্যপাড়া, সোনাডাঙ্গা, খুলনা এর স্বত্তাধিকারী নগরীর সোনাডাঙ্গা এলকার এইচ এম মিজানুর রহমানকে ২ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্টের সকল অভিযুক্তদের নিকট থেকে সর্বমোট ৬ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মোবাইল কোর্ট মামলা নং- ২৫৪/২১, ২৫৫/২১. ২৫৬/২১, ২৫৭/২১ এবং ২৫৮/২১, তারিখ ১৭/১০/২০২১।

আজকের খুলনা
আজকের খুলনা