• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

সুনসান খুলনা জেলা স্টেডিয়ামে চলছে মাঠ সংস্কার

আজকের খুলনা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

টানা চার বছরেরও বেশী সময় সংস্কার কাজের জন্য বন্ধ ছিল খুলনা জেলা স্টেডিয়াম। অবশেষে এক বছর আগে খেলার জন্য আবার উন্মুক্ত করা হয় স্টেডিয়ামটি।

গত মৌসুমে খুলনা সিনিয়র ডিভিশন ক্রিকেট লিগের মধ্যে দিয়ে পুনরায় খেলা মাঠে গড়ায়। এরপর থেকে সারা বছরই ব্যস্ত ছিল খুলনায় খেলাধুলার প্রাণকেন্দ্র এই স্টেডিয়ামটি।

স্টেডিয়ামটিতে খেলাধুলা বলতে সিনিয়র ডিভিশনের ক্রিকেট, জেলা ক্রীড়া সংস্থার খেলা, কিছু ফুটবল ও হকির টুর্নামেন্ট এবং অন্যান্য বিভিন্ন খেলা হয়েছে কেবল। যতটা না খেলাধুলা হয়েছে মাঠটিতে তার চেয়ে বেশি হয়েছে সরকারি আয়োজন। বিশ্রামই যেন মিলছিলো না এই স্টেডিয়ামটির। একের পর এক এত আয়োজনে বেহাল দশা হয়েছিলো খুলনা জেলা স্টেডিয়ামের সবুজ মাঠটির। অবশেষে করোনা পরিস্থিতির সুবাদে কাঙ্খিত বিশ্রাম পেলো খুলনা জেলা স্টেডিয়াম। এবার বিশ্রামে সেই মাঠটিই যেন প্রাণ ফিরে পাচ্ছে।

সব সময় হৈ হুল্লোড় লেগে থাকা স্টেডিয়ামে এখন রাজ্যের নীরবতা। আর এই নীরবতার মধ্যে স্টেডিয়ামের মাঠের সংস্কার কাজ করছেন এখানকার কর্মীরা। যদিও স্টেডিয়ামের কর্তাব্যাক্তিরা খুব একটা এ মুখো হচ্ছেন না। করোনাভাইরাসের কারণে কেউ বাইরে না থাকলেও কর্মচারীরা মাঠ সংস্কারে সময় দিচ্ছেন। প্রতিদিন মাঠে পানি দেয়ার কাজটি করছেন তারা। নষ্ট হয়ে যাওয়া স্টেডিয়ামটি ফিরে পাচ্ছে তার সবুজ চেহারা।

একদিন বাদে একদিন অফিস করেন মাঠ কর্মী ও অন্যান্য কর্মচারীরা। গতকাল সরেজমিনে খুলনা স্টেডিয়ামে গিয়ে দেখা যায় মাঠে পানি দিচ্ছেন স্টেডিয়ামের মাঠ কর্মী মো: জাভেদ। মাঠ সংস্কারে জাভেদের পাশাপাশি কাজ করেন আরেক মাঠ কর্মী বায়েজিদ।

স্টেডিয়ামের এমন বিশ্রামে খুশি মাঠ কর্মী জাভেদ বলেন, ‘প্রতিদিন সকালে তিন ঘন্টা আর দুপুরের পর তিন ঘন্টা মাঠে পানি দিচ্ছি নিয়ম করে। প্রায় নষ্ট হয়ে যাওয়া এই স্টেডিয়াম এখন অনেকটাই সবুজ হয়ে ওঠেছে।’

আজকের খুলনা
আজকের খুলনা