• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

সাদা বল নিয়ে বিপদে আইরিশরা

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

করোনা পরিস্থিতিতে ফাঁকা গ্যালারিতে খেলতে হচ্ছে ক্রিকেট। এতেই বিপাকে পড়েছেন আয়ারল্যান্ডের ক্রিকেটাররা। সাদা আসনের গ্যালারিতে সাদা বলে ফিল্ডিং করতে সমস্যা হচ্ছে আইরিশদের। ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ক্রিকেটে ফেরার আগে এই অদ্ভুত সমস্যার কথাই জানালো আয়ারল্যান্ড।

সাউথ্যাম্পটনের ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আয়ার‍ল্যান্ড। এরই মধ্যে ইংল্যান্ডে পৌঁছেছে অতিথিরা। আপাতত গ্রুপ ভিত্তিকভাবে অনুশীলন করছেন তাঁরা। এই অনুশীলনের মধ্যেই সাদা বল ধরতে সমস্যায় পড়েছেন আইরিশ ক্রিকেটাররা। সাদা আসনের গ্যালারির কারণেই নাকি সমস্যা হচ্ছে তাঁদের।

যদিও কিছুদিন আগে এই মাঠেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলেছে ইংল্যান্ড। কিন্তু তখন লাল বলের ক্রিকেট বলে সমস্যায় পড়তে হয়নি দুই দলের ক্রিকেটারদের।

এবার আয়ারল্যান্ড এই সমস্যাটির মুখোমুখি হয়েছে। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তেমনটাই জানালেন দলটির কোচ গ্রাহাম ফোর্ড। গ্রাহাম বলেন, ‘কিছুটা দুর্ভাবনার বিষয় হলো এখানকার গ্যালারি। আসনগুলো ক্রিম বা সাদা এবং ফাঁকা স্টেডিয়ামে সাদা বলে খেলা। তাই ফিল্ডারদের জন্য ব্যাকগ্রাউন্ড একটি চ্যালেঞ্জ হতে পারে।’

তবে আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবার্নি এই পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে আশাবাদী। তিনি বলেন, ‘মানিয়ে নিতে খানিকটা সময় লাগছে বটে। তবে প্রস্তুতির জন্য এক সপ্তাহ সময় পাচ্ছি আমরা। নিজেদের তাই আমরা আরো ভালোভাবে করতে পারি। এটি নিশ্চিত করতে হবে, সবাই যেন স্বস্তিতে ফিল্ডিং করতে পারে এবং চোখ যাতে অভ্যস্ত হয়ে ওঠে। ক্রিম ও সাদা আসনের সামনে সাদা বলে খেলা খানিকটা বিভ্রান্তি তৈরি করতে পারে। তবে প্রস্তুতির জন্য আমরা পর্যাপ্ত সময় পাচ্ছি যেন এটিকে অজুহাত হিসেবে দাঁড় করাতে না হয়।’

এদিকে ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, গ্যালারির সাদা আসন ঢেকে দেওয়ার কোনো পরিকল্পনা গ্রহণ করেনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যদি তাই হয় তাহলে এই সমস্যার সঙ্গেই নিজেদের মানিয়ে নিতে হবে আইরিশদের। আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত গবে সিরিজের প্রথম ওয়ানডে।

আজকের খুলনা
আজকের খুলনা