• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

সাংবাদিক শিমুল হত্যা মামলায় হাইকোর্টে মিরুর জামিন

আজকের খুলনা

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

সিরাজগঞ্জ শাহজাদপুরের সমকালের সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি বরখাস্তকৃত মেয়র হালিমুল হক মিরুকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।এক জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ভীস্মদেব চক্রবর্তী সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার উভয়পক্ষের শুনানি শেষে এই জামিন মঞ্জুর করেন। পাশাপাশি হালিমুল হক মিরুকে কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, জানতে চেয়ে সরকারের সংশ্নিষ্ঠদের প্রতি রুল জারি করেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আসামি মিরুর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আবদুল আলিম মিয়া জুয়েল। রাষ্ট্রপক্ষে জামিন আবেদনের তীব্র বিরোধীতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী টিকু। এর আগে একাধিক বেঞ্চ মিরুর জামিন আবেদন খারিজ করেন। সর্বশেষ গত বছর ৪ নভেম্বর হাইকোর্ট তাকে জামিন দেন। পরবর্তীতে জামিন স্থগিত চেয়ে আপিল করা হলে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেন। একই সঙ্গে ছয় মাসের আগে জামিন আবেদন না করার নির্দেশনা দেন। সেই ধারাবাহিকতায় ৬ মাস অতিক্রান্তের পর হাইকোর্টে জামিন আবেদন করেন আসামি।বর্তমানে শিমুল হত্যা মামলাটি রাজশাহী দ্রুত বিচার ট্রাইবুন্যালে অভিযোগ (চার্জ) গঠনের পর্যায়ে রয়েছে। গত ৭ নভেম্বর এই ট্রাইব্যুনালের বিচারক মামলার চার্জ গঠনের জন্য আগামী ২১ নভেম্বর দিন ধার্য করেন।

এ ঘটনায় মিরু ও তার সহোদর হাবিবুল হক মিন্টুসহ ৪০ জনকে আসামি করে শাহজাদপুর থানায় মামলা করেন নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন। মামলা দায়েরের ৩ মাস পর ২০১৭ সালের ২ মে শাহজাদপুর আমলি আদালতে ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

চার্জশিটে বলা হয়, মেয়র মিরুর গুলিতেই শিমুলের মৃত্যু হয়েছে। আসামিপক্ষের নানা ধরনের টালবাহানার কারণে চার্জগঠন বার বার পিছিয়ে যাচ্ছে বাদীপক্ষ দাবি করছেন।

আজকের খুলনা
আজকের খুলনা