• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

সন্ত্রাস নির্ভর রাজনীতিই বিএনপির ঐতিহ্য: কাদের

আজকের খুলনা

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে সখ্যতা, খুনের অনুমোদন দেয়া আর হত্যা ও সন্ত্রাস নির্ভর রাজনীতিই বিএনপির ঐতিহ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার বিকেলে দক্ষিণ সিটি কর্পোরেশন আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ধারাবাহিক ষড়যন্ত্রের কুশীলবরা সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে দেশের এগিয়ে যাওয়ার পথ বন্ধ করতে চায়। উন্নয়ন বিরোধী অপশক্তি এখনো সক্রিয়। 

শেখ হাসিনা যতক্ষণ আছেন, দেশের সমৃদ্ধ আগামী বিনির্মাণের অগ্রযাত্রা এগিয়ে যাবেই বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, যারা কথায় কথায় গুম-খুনের কথা বলেন, মানবাধিকারের বুলি আওড়ায় তারাই অপারেশন ক্লিন হার্টের নামে ২০০২ সাল থেকে  ২০০৩ সালের জানুয়ারি পর্যন্ত সময়ে ৯৭ জনকে হত্যা করেছিলো। যারা বঙ্গবন্ধুর খুনিদের বাঁচাতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলো তাদের মুখে মানবাধিকারের কথা মানায় না। 

তিনি বলেন, খুনিদের সঙ্গে সখ্যতা, খুনের অনুমোদন দেয়া আর হত্যা ও সন্ত্রাস নির্ভর রাজনীতিই বিএনপির ঐতিহ্য। তারা দুর্নীতি নিয়ে কথা বলে অথচ বিএনপি আর দুর্নীতি শব্দ ২টি এখন অনেকটাই সমার্থক।

বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে লাখো শহিদের রক্তস্রোতে এ দেশের প্রতি ইঞ্চি ভূমি পবিত্র উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রতি ইঞ্চি ভূমি এখন উন্নয়নের ফসলে ভরে তুলেছেন উন্নয়নের কান্ডারী শেখ হাসিনা। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, একটি দল দুর্যোগকালে মানুষের পাশে না দাঁড়িয়ে দলগতভাবে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। রাজধানীতে বসে গণমাধ্যমে মিথ্যাচার আর নেতিবাচকতার বিষবাষ্প ও গুজব ছড়ানোই এখন বিএনপির রাজনীতির মূল হাতিয়ার।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন- এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সিইও ইমদাদুল হক।

আজকের খুলনা
আজকের খুলনা