• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

শ্রমিকদের মাঝে খুলনা সিটি মেয়রের খাদ্যসামগ্রী বিতরণ

আজকের খুলনা

প্রকাশিত: ২০ মে ২০২০  

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘মানবিক সহায়তা কর্মসূচির’ আওতায় আজ (বুধবার) সকালে খুলনা জিলা স্কুল প্রাঙ্গণে গৃহনির্মাণ শ্রমিক, খাদ্যগুদাম এবং বিআইডব্লিউটিসি ঘাট হ্যান্ডলিং শ্রমিকসহ মোট এক হাজার ৩৭ কর্মহীন শ্রমিকের মাঝে আট কেজি করে চাল বিতরণ করা হয়।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্যসামগ্রী বিতরণকালে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিত কুমার ঘোষসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

দুপুরে সিটি মেয়র শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান-এর ব্যক্তিগত পক্ষ থেকে খুলনা ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয় চত্বরে চারশত কর্মহীন নি¤œআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে সাত কেজি করে চালসহ আলু, তেল, ডাল, লবণ, সেমাই ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বেগ লিয়াকত আলী, খুলনা বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ সাজ্জাদুর রহমান লিংকন, খালিশপুর থানা আওয়ামী লীগের সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, মোঃ আশরাফুল ইসলাম, প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব মোঃ শাহাবুদ্দিন আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এসএম খশরুল আলম, সাধারণ সম্পাদক মোল্লা হায়দার আলীসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সিটি মেয়র নগরভবন চত্বরে ডিএফআইডি ও ইউএনডিপি’র সহায়তায় কেসিসি’র পরিচালিত ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় করোনাভাইরাস মোকাবেলায় কর্মে ঝুঁকিতে পড়া সিডিসি’র নির্বাচিত ১৮ হাজার আটশত ৫৩ জনকে পিজি সদস্যদের মাঝে রকেট একাউন্টের মাধ্যমে প্রত্যেককে এক হাজার পাঁচশত করে নগদ অর্থ সহায়তা প্রদানের উদ্বোধন করেন।

মেয়র ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে নিজস্ব উদ্যোগে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সাতশত কর্মহীন নিআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে দুধ, সেমাই, চিনিসহ ঈদ সামগ্রী বিতরণ করেন। পরে সিটি মেয়র বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, খুলনার উদ্যোগে ডালমিল বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের ৭০ জন শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে চাল, চিনি, তেল লবণ, সুজিসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

অপরদিকে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর পূজাখোলা, জোড়াকল বাজার, রূপসা স্কুল ও ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে কর্মহীন নিম্নআয়ের শ্রমজীবী, অসহায়, দুস্থ ও হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা