• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

শুধু বাংলাদেশেই অবিশ্বাস্য চিত্র দেখেন রোহিত!

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ মে ২০২০  

বিশ্বের সব জায়গায় ভারতের খেলা মানে মাঠভর্তি দর্শক। ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দেশেও স্বাগতিকদের চেয়ে কোনো অংশে কম সাপোর্টার পায় না ভারত। কিন্তু বাংলাদেশে এলেই চিত্রটা পাল্টে যায়। বাংলাদেশে খেলতে এলে ভারতীয় সাপোর্টার তো দূরে, আরো অনেক সমালোচনার মুখে পড়তে হয় কোহলি-রোহিতদের। 

গতকাল শুক্রবার তামিমের লাইভে বাংলাদেশে দর্শক না পাওয়ার আক্ষেপের গল্পই শোনালেন রোহিত শর্মা। ভারতীয় এই তারকা জানান, একমাত্র বাংলাদেশে তাঁদের কোনো সমর্থক নেই। 

তামিমের লাইভে বেশ কয়েকবার উঠে আসে দর্শকের প্রসঙ্গ। সেইসঙ্গে গত বিশ্বকাপে রোহিতের ক্যাচ মিসের কথাটাও তোলেন তামিম। বিশ্বকাপে রোহিতের ক্যাচ মিস করেছিলেন তামিম। জীবন পেয়ে সেদিন দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে জিতিয়েছিলেন। এতে দর্শকের কড়া সমালোচনার মুখে পড়েন তামিম। এরপরই উঠে আসে বাংলাদেশ-ভারতের দর্শকের আবেগ নিয়ে নানা কথা। 

রোহিত বলেন, ‘অনেকে বুঝতে চায় না যে ম্যাচ খেলতে নামলে সবাই জিততে চায়। কেউ মাঠে নেমে ইচ্ছে করে ক্যাচ ফেলে না বা খারাপ খেলতে চায় না। সবাই ভালো খেলতে চায়। কিন্তু ভারত ও বাংলাদেশের সমর্থকরা খুবই আবেগপ্রবণ। আমরাও যখন কোনো ভুল করি, শুধু মিডিয়া নয়, লোকজনও আমাদের সমালোচনা করে। বাংলাদেশেও একই হওয়ার কথা। বাংলাদেশে আমি গিয়েছি এবং দেখেছি তারা কতটা আবেগপ্রবণ খেলা নিয়ে, বিশেষ করে মাঠে আসা দর্শক।'

এরপর বাংলাদেশে দর্শক না পাওয়ার আক্ষেপের কথা শুনিয়ে রোহিত বলেন, 'বাংলাদেশে গিয়ে আমরা যখন মাঠে যাই, তখন অবিশ্বাস্য চিত্র দেখি। ভারতীয় দল মাঠে দর্শক সমর্থন না পেতে অভ্যস্ত নয়! বাংলাদেশ একমাত্র জায়গা, যেখানে আমরা কোনো সমর্থনই পাই না। হতে পারে, ১০০-২০০ দর্শক আমাদের থাকে। কিন্তু বিশ্বের অন্য যেকোনো জায়গায় মাঠে আমরা প্রচুর সমর্থন পাই। বাংলাদেশে একটুও সমর্থন পাই না।'

হাসতে হাসতে তামিম বলে ওঠেন, 'দর্শক পুরোপুরি আমাদের পাশে থাকে, সমর্থন দেয়।'

আজকের খুলনা
আজকের খুলনা