• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

শিক্ষকের জন্য রাস্তায় শিক্ষার্থীরা

আজকের খুলনা

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

শরীয়তপুর জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমিন রতনের বিরুদ্ধে করা হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষক সমিতির নেতা, শিক্ষক ও শিক্ষার্থীরা। তিনি নড়িয়া উপজেলার বিঝারি উপসী তারা প্রসন্ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

আজ দুপুরে বাংলাদেশ শিক্ষক সমিতি জেলা শাখা ও বিঝারি উপসী তারা প্রসন্ন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে বিক্ষোভ-মিছিল শুরু করে। এরপর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেন তারা।

মানববন্ধনে বাংলাদেশ শিক্ষক সমিতি শরীয়তপুর জেলা শাখার সভাপতি আনোয়ার কামাল, বিঝারি উপসী তারা প্রসন্ন উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ফজলুর রহমানসহ শিক্ষক সমিতির নেতা, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা বলেন, জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক রতন স্যার। তার বিরুদ্ধে দায়েরকৃত হত্যা মামলাটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। তাই এই মামলা প্রত্যাহারের দাবি জানাই আমরা। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনে যাব আমরা।

শিক্ষক সমিতির নেতারা বলেন, রতন স্যার শিক্ষক সমাজের অহংকার। সেই শিক্ষককে যদি মিথ্যা হত্যা মামলায় জড়ানো হয় তাহলে আমাদের শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়বে। মামলার কারণে তিনি স্কুলে আসতে পারছেন না, শিক্ষার্থীদের পড়ালেখার ব্যাঘাত ঘটছে। তাই এই মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ২৩ জুন রাতে নশাসন ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হোসেন সরদারকে কুপিয়ে আহত করে দুর্বৃত্তরা। ওই দিন রাত ১টার দিকে তিনি মারা যান। এ ঘটনায় ৪৫ জনকে আসামি করে নড়িয়া থানায় মামলা করেন নিহতের বোন রেশমা। মামলায় শিক্ষক নুরুল আমিন রতনকে তিন নম্বর আসামি করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা