• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

লিগ বন্ধ থাকলেও ফুটবলারদের খোঁজখবর রাখছে বাফুফে

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বন্ধ থাকলেও ফুটবলাররা যাতে সচেতন ও সতর্ক থাকেন সে ব্যাপারে ক্লাবগুলোর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিভিন্ন ক্লাবের স্থানীয় ও বিদেশি ফুটবলারদের বিষয়ে বাফুফে খুবই সতর্ক উল্লেখ করে প্রতিষ্ঠানটির ম্যানেজার (কম্পিটিশন) জাবের বিন আনসারী বলেছেন, ‘আমরা ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে খেলোয়াড়দের বিষয়ে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলছি।’

বাফুফের এ কর্মকর্তা বলেছেন, ‘প্রফেশনাল লিগ কমিটির সর্বশেষ সভায় যখন লিগ স্থগিতের সিদ্ধান্ত হয়েছে তখন এ ইস্যুটি নিয়ে আলোচনা হয়েছে। প্রত্যেক ক্লাব তাদের নিবন্ধিত ফুটবলারদের তাদের তত্বাবধানে রাখবে। অনুশীলন বন্ধ রাখা বা চালিয়ে যাওয়া, খেলোয়াড়দের ক্লাবে রাখা বা ছুটি দেয়া এ সিদ্ধান্ত ক্লাবের। এটা তাদের এখতিয়ার। তবে ক্লাবগুলো নির্দেশনা দেয়া হয়েছে, যদি তারা খেলোয়াড়দের ক্যাম্পে রাখে তাহলে তাদেরকে স্বাস্থ্যগত বিষয়টি গুরুত্ব সহকারে দেখতে হবে। আর খেলোয়াড়দের ছুটি দিয়ে তাদের যথাযথ গাইডলাইন দিতে হবে যাতে তারা ছুটিতে থেকে করোনাভাইরাস প্রতিকারের সবগুলো নিয়ম মেনে চলেন।’

ইতিমধ্যে ক্লাবগুলো তাদের অনুশীলন বন্ধ ঘোষণা করেছে। তাদের স্থানীয় ফুটবলারদের ছেড়ে দিয়েছে। কেবল বিদেশি খেলোয়াড়রা আছেন ক্লাবের তত্বাবধানে। ‘আমার কাছে যে খবর আছে তাতে প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবই তাদের ক্যাম্প বন্ধ করে দিয়েছে। স্থানীয় ফুটবলারদের ছেড়ে দিয়েছে ক্লাবগুলো। যেহেতু অনেক দেশের সঙ্গে আকাশ-যোগাযোগ বিচ্ছিন্ন, তাই বিদেশি খেলোয়াড়রা নিজ নিজ ক্লাবের অধীনেই থাকবেন’-বলেছেন বাফুফের ওই কর্মকর্তা।

ফিফা ও এএফসিও ইতিমধ্যে তাদের সদস্য দেশগুলোকে করোনাভাইরাস নিয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে। আন্তর্জাতিক সংস্থা দুইটি তাদের সদস্য দেশগুলোকে নির্দেশনা দিয়েছে যাতে খেলোয়াড়দের স্বাস্থ্যগত বিষয়ে নজরদারি রাখে।

আজকের খুলনা
আজকের খুলনা