• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

রোনালদোর য়্যুভেন্তাসের ডিফেন্ডার করোনায় আক্রান্ত

আজকের খুলনা

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

করোনার থাবা পড়েছে বিশ্বের খেলাতেও। ইতালিতে যেহেতু মৃত্যুপুরী তাই স্বাভাবিকভাবেই বন্ধ সে দেশের সকল খেলাধুলাও। আগামী ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে দেশটির ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর সিরি আ। যেখানে আগামী ১৮ মার্চ মাঠে নামার কথা ছিলো পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর দল য়্যুভেন্তাসের।

সে ম্যাচের জন্যই প্রস্তুত হচ্ছিলো তারা। তার আগেই এক দুঃসংবাদ পেলো ক্লাবটি। দলের ইতালিয়ান ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়েছে খবরটি।

ফলে এখন থেকে য়্যুভেন্তাসের অধীনেই ২৫ বছর বয়সী এ ডিফেন্ডারের পরবর্তী চিকিৎসা করা হবে। এছাড়া গত কয়েকদিনে রুগানির সংস্পর্শে আসা সকলকে পরীক্ষা করার কথাও জানিয়েছে ইতালিয়ান ক্লাবটি।

ইতালিতে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হওয়া প্রথম বড় তারকা ফুটবলার হলেন ড্যানিয়েন রুগানি। তবে তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হলেও, য়্যুভেন্তাস জানিয়েছে রুগানির শরীরে বর্তমানে অসম্পূর্ণ অবস্থায় রয়েছে করোনার উপসর্গগুলো। ফলে তার দ্রুত সুস্থতার আশা করছে ক্লাবটি।

রুগানির করোনায় আক্রান্ত হওয়ার খবরের প্রতিক্রিয়া এখনও ঠিক পরিষ্কার নয় ইতালির সংবাদমাধ্যমগুলোর কাছে। তবে ফুটবল ইতালিয়ার খবর, যেহেতু রুগানির শেষ ম্যাচ ছিলো ইন্টার মিলানের বিপক্ষে তাই য়্যুভেন্তাস ও ইন্টার- উভয় দলকেই এখন রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে।

আর এমন খবর পাওয়ার পর নড়েচড়ে বসেছে উয়েফাও। আগামী ১৮ মার্চ য়্যুভেন্তাসের ঘরের মাঠ তুরিনে লিওনের বিপক্ষে যে ম্যাচটি হওয়ার কথা ছিলো, সেটি স্থগিত করার কথা ভাবছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থাটি।

এদিকে করোনা শঙ্কা থেকে বাঁচতে ক্লাব থেকে ছুটি নিয়ে নিজ জন্মস্থান পর্তুগালের মাদেইরায় চলে গিয়েছেন জুভেন্টাসের সবচেয়ে বড় তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। যেহেতু সিরি আ'র খেলা স্থগিত করা হয়েছে, তাই দলের সঙ্গে অনুশীলনেও থাকছেন না তিনি।

আজকের খুলনা
আজকের খুলনা