• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

রূপসার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

রূপসা উপজেলার আইচগাতী ইউনিয়নের দেয়াড়া রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাসুমা আক্তারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে অত্র বিদ্যালয়ের এমএমসির সভাপতি এম এম ওবাইদুল্লাহ উপজেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জানা যায় শিক্ষিকা মাসুমা আক্তার প্রায়ই বিদ্যালয়ের নির্ধারিত সময়ের অনেক পরে বিদ্যালয়ে আসে এবং বিভিন্ন অজুহাতে বিদ্যালয় হতে ছুটির আগে চলে যান।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব স্বাক্ষরিত নিয়মিত আগমন-প্রস্থানের কঠোর পরিপত্র অমান্য করে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক ষ্টাফ সভা বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে মাসুমা আক্তারকে বিদ্যালয়ে প্রতিনিয়ত অনিয়ম অব্যাহত রেখেছেন। তাছাড়া বিভিন্ন সময়ে উপজেলা শিক্ষা অফিসে কাজ আছে কিংবা উপজেলা শিক্ষা অফিসার ডেকেছেন এরকম কথা বলে বিদ্যালয়ের অন্য একজন শিক্ষিকাকে নিয়ে বিদ্যালয় থেকে বেরিয়ে যান। মাসুমা আক্তার পাঠদানের জন্য শ্রেণীকক্ষে নির্ধারিত সময়ের পরে যান এবং শ্রেণীকক্ষে পাঠদান অবস্থায় হরহামেশা মোবাইলে ফেসবুক পরিচালনায় ব্যস্ত থাকেন বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে অভিভাবকরা প্রতিবাদ করলে তিনি শিশুদের পিতামাতাকে অকথ্য ভাষায় গালমন্দ করেন,অভিভাবকদের সাথেও খারাপ আচরণ করেন। বিষয়টি অভিভাবকদের মাধ্যমে স্থানীয় ইউপি সদস্য এবং এসএমসির সভাপতি এস এম ওবায়দুল্লাহর দৃষ্টি গোচর হলে তিনি সহকারী শিক্ষিকা মাসুমা আক্তারকে নিয়ম মোতাবেক চলাফেরার জন্য অনুরোধ করেন।

কিন্তু মাসুমা আক্তার উল্টা সভাপতির বিরুদ্ধে ফেসবুকে নানাবিধ কটুকতিপূর্ণ কথা বার্তা ফেসবুকে লিখেছেন বলে এস এম ওবায়দুল্লাহ অভিযোগ করেন। সর্বশেষ গত ১১/০৯/২০১৯ সভাপতি সকাল নয়টায় বিদ্যালয়ে উপস্থিত থেকে শিক্ষকদের আগমন প্রস্থান পর্যবেক্ষণ করেন। মাসুমা আক্তার সেদিনও ৯.৩৭ মিনিটে বিদ্যালয়ে পৌছালে তাকে হাজিরা স্বাক্ষর খাতায় উক্ত সময় উল্লেখ করে স্বাক্ষর করতে বলা হলে তিনি তেলেবেগুনে জ্বলে ওঠেন এবং সভাপতির সাথে খারাপ আচারণ করেন ও তাকে দেখে নেওয়ার হুমকি দেন। আর এ কারনে বিদ্যালয়ে নিয়মিত আগমন-প্রস্থানকে কেন্দ্র করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও অভিযুক্ত শিক্ষিকার দ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নেয়। এ ব্যাপারে মাসুমা আক্তারের সাথে যোগাযোগ করার চেষ্টা হলে তাকে পাওয়া যায়নি। তবে উপজেলা শিক্ষা কর্মকর্তা মুহাঃ আবুল কাশেম জানান, তিনি লিখিত অভিযোগ পেয়েছেন এবং অতি স্বত্ত্বর বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা