• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

রাস্তায় বেরিয়ে জরিমানা গুনলেন নায়িকা তমা মির্জা

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

করোনা সংক্রমণ রোধে দেশবাসীকে ঘরে রাখতে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। বিশেষ করে সন্ধ্যার পর বাইরে বের হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে তা আগেই জানানো হয়েছে।

এবার আইন ভেঙে সন্ধ্যার পর ঘরের বাইরে বের হওয়ায় জরিমানা গুনতে হলো চিত্রনায়িকা তমা মির্জাকে। গতকাল বুধবার রাজধানীর মৌচাক মোড়ের সামনে তাকে এ দণ্ড দিয়েছেন ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন তমা মির্জা।

ঢাকা মহানগর পুলিশের রমনা অঞ্চলের সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীমের সহায়তায় অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা। সন্ধ্যার পর বের হওয়ায় পাঁচ শত টাকা জরিমানা করা হয় তাকে। এ সময় তাকে মাস্ক গিফট করেন বলেও জানান তমা মির্জা।

জানা যায়, একটি বেসরকারি টিভি অনুষ্ঠানের শুটিং শেষে ফেরার সময় আদালত তাকে জরিমানা করেন। তমা মির্জা বলেন, ‘গতকাল টিভি চ্যানেলের একটি অনুষ্ঠানের রেকর্ড ছিল। সেটি শুরু হতে সময়ে লেগে যায়। রেকর্ড শেষ করে ছয়টার দিকে আমি আমার গাড়ি করে বাসায় ফিরছিলাম। মৌচাক মোড়ে ভ্রাম্যমাণ আদালত আমার গাড়িটি দাঁড় করায়। দেরির কারণসহ এটিও বলি, যেহেতু সন্ধ্যার পর আমি বাইরে, এটা আমার অপরাধ। তাই আইনের প্রতি শ্রদ্ধা রেখে যেকোনো শাস্তি মেনে নেব। তারা আমাকে বেশ সহযোগিতাও করেন। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। মাস্কের জন্য জরিমানা করা হয়েছে এটা ভুল তথ্য, বরং সন্ধ্যার পর বের হয়েছিলাম বলে জরিমানা গুনতে হয়েছে।’

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা তমা মির্জার অভিষেক হয় এম বি মানিকের ‘বলো না তুমি আমার’ সিনেমার মাধ্যমে। ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলি পরিচালিত ‘নদীজন’ সিনেমায় অভিনয় করে ‘শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী’ বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

এছাড়া এ চিত্রনায়িকা অভিনয় করেছেন শাহীন সুমনের ‘মনে বড় কষ্ট’, অনন্ত হীরা পরিচালিত ‘ও আমার দেশের মাটি’, শাহাদাৎ হোসেন লিটনের ‘অহংকার’, দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’, রয়েল খানের ‘গেইম রিটার্নস’ ও মারিয়া তুষারের ‘গ্রাস’ সিনেমায়। পাশাপাশি টিভিতে বেশ কয়েকটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন তিনি।

 

আজকের খুলনা
আজকের খুলনা