• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

যৌন হয়রানির অভিযোগে শিক্ষককে অব্যাহতি

আজকের খুলনা

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আলী রেজওয়ান তালুকদারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাথে অভিযুক্ত শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সান্ধ্য কোর্স থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

অভিযোগকারী শিক্ষার্থীর অভিযোগের ভিত্তিতে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের যৌন নিপিড়ন সেলের অধিনে বিষয়টি তদন্তের দায়িত্ব দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কামরুন নাহার শীলাকে আহ্বায়ক করে এক তদন্ত কমিটি গঠন করে আগামী তিন সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। তদন্ত চলাকালীন অভিযুক্ত শিক্ষক আলী রেজওয়ানকে সান্ধ্য কোর্সের সকল ধরনের কার্যক্রম থেকে অব্যহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার। রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, ইংরেজি বিভাগের সান্ধ্য কোর্সে অধ্যয়নরত এক ছাত্রীর করা যৌন হয়রানির অভিযোগের ভিত্তিতে উপাচার্যের সাথে কথা বলে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।তদন্ত চলাকালীন অভিযুক্ত শিক্ষককে সান্ধ্য কোর্সের সকল ধরনের কার্যক্রম থেকে অব্যহতি দেয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন সাপেক্ষে আমরা এ বিষয়ে ব্যবস্থা নিব।

এছাড়া সোমবার সকালে অভিযোগকারী শিক্ষার্থী নিজের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরী করেছে। এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক আলী রেজওয়ান তালুকদার বলেন, আমাকে অব্যাহতি দেওয়ার চিঠিটি পেয়েছি। প্রমাণ ছাড়া অভিযোগেরর ভিত্তিতে আমাকে অব্যাহতি দেওয়া দুঃখজনক।

উল্লেখ্য, গত বুধবার (১৫ জানুয়ারি) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আলী রেজওয়ান তালুকদারের বিরুদ্ধে যৌন হয়রানি ও মোবাইল ফোনের গুরুত্বপূর্ণ সকল তথ্য মুছে ফেলার অভিযোগ তোলে বিভাগটির সান্ধ্য কোর্সের এক শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, ইংরেজি বিভাগের সান্ধ্য কোর্সের পরিচালক ড. হাবিবুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেল বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

আজকের খুলনা
আজকের খুলনা