• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

যেভাবে বুঝবেন ভালোবাসার আয়ু কমছে

আজকের খুলনা

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

সত্যিকারের ভালোবাসা সৃষ্টিকর্তার কাছ থেকে আসে। একজন নারী ও পুরুষের মনের মিল এবং তাদের মধ্যে একটি সুন্দর সম্পকর্কে বলে ভালোবাসা। তবে ভালোবাসার সম্পর্কে অনেক সময় টানাপোড়েন দেখা দেয়।

তখন নিজেই বুঝতে পারবেন সম্পর্কের মধ্যে সেই ‘বিদ্যুৎ চমক’টা আর কাজ করছে না। তখন বুঝতে পারবেন ভালোবাসার সম্পর্কের সময় শেষ হয়ে আসছে। আর ভালোবাসার আয়ু কমছে।

সম্পর্কবিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে ভালোবাসার কিছু গুরুত্বপূর্ণ বিষয় জানা গেছে, যা থেকে আপনি বুঝতে পারবেন সঙ্গী আর আপনাকে ভালোবাসে না।

১. খেয়াল করে দেখবেন- আপনার কোনো কিছুর ব্যাপারেই তার আগ্রহ থাকবে না। দিনটি কেমন গেল সেই ব্যাপারে তার জানার ইচ্ছে হয় না। এ ধরনের সব কিছুই যেন তার মধ্য থেকে হারিয়ে যাচ্ছে।

২. ভালোবাসা তৈরি হয়েছিল দুজনের প্রতি আকর্ষণ থেকে। দেখতে সুন্দর লাগছে বা এই ধরনের প্রশংসা-বাক্যগুলো আর তার মুখ থেকে শুনতে পারবেন না। যে শারীরিক আকর্ষণ দিয়ে শুরু হয়েছিল সম্পর্ক, সেটি আর কাজ করছে না তার মধ্যে।

৩. দুজনেই পরিষ্কারভাবে বুঝতে পারবেন এই সম্পর্কের রসায়নটা কাজ করছে না। তাই সম্পর্ক রক্ষায় আপনি যতই চেষ্টা করুন না কেন, তার দিক থেকে কোনো আগ্রহ কাজ করে না।

৪. সম্পর্কের প্রধান চাবিকাঠি হলো যোগাযোগ। সম্পর্কে কোনো ফাটল থাকলে সেটি সারাতে সাহায্য করুন। যোগাযোগ কমলে মনে করবেন সম্পর্কে আয়ু কমছে।

৫. ভালোবাসার সম্পর্ক শেষ হওয়ার আরেকটি লক্ষণ হচ্ছে- সঙ্গীর দোষ খোঁজা। দেখবেন কথায় কথায় আপনার দোষ ধরছে।

৬. সঙ্গীর জন্য কেনা ফুল নিয়ে গেছেন, সে আনন্দে আপনাকে জড়িয়ে ধরেছে। কোথাও খেতে গেছেন তাকে নিয়ে, তার মুখে হাসি। কিন্তু এ বিষয়গুলো আর হচ্ছে না।

৭. দেখা করতে এসে মোবাইলেই মুখ গুজে থাকছে, অন্যদের সঙ্গে ‘টেক্সট’ করে যাচ্ছে মেসেঞ্জারে বা শুধুই ফেসবুক ঘাঁটাঘাঁটি করছে।

৮. সঙ্গী বেশিরভাগ সময় আপনার সঙ্গে যোগাযোগ করত। কিন্তু এখন সেটি প্রায় থামতে বসেছে।

৯. কথা বলা, মানসিক কিংবা শারীরিক সব বিষয়ের কেন্দ্রবিন্দু ছিলেন আপনি। কিন্তু এখন আর সেই মনোযোগ আকর্ষণের চেষ্টা নেই।

আজকের খুলনা
আজকের খুলনা