• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

যত্রতত্র সিএনজি স্ট্যান্ড, যানজটে ভোগান্তিতে নগরবাসী

আজকের খুলনা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

কুমিল্লা শহর জুড়ে এখন যত্রতত্র সিএনজি চালিত অটোরিকশার স্ট্যান্ড গড়ে উঠেছে। এতে যানজটের দুর্ভোগে পড়ছেন নগরবাসী। যানজটের কারণে মানুষের হেঁটে চলাও দায় হয়ে পড়ে। সিএনজি স্ট্যান্ডের কারণে প্রতিদিন শহরের কান্দিরপাড়-টমছম ব্রিজ সড়ক,কান্দিরপাড়-রানীর বাজার সড়ক ও রাজগঞ্জ- চকবাজার সড়কে ভয়াবহ যানজট লেগে থাকে।

শহরের কান্দিরপাড়লাকসাম রোডটমছম ব্রিজরেইসকোর্সরাজগঞ্জশাসনগাছাফৌজদারীঈদগাহকাপ্তান বাজারআদালতবাখরাবাদ ও  চকবাজারসহ  বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে  সিএনজি অটো রিকশার স্ট্যান্ড গড়ে উঠেছে।

কুমিল্লার খাদি ব্যবসায়ী প্রদীপ কুমার রাহা কান্তি বলেন‘শহর জুড়ে সিএনজি স্ট্যান্ডের কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। এগুলো নিয়ন্ত্রণ করা প্রয়োজন। এগুলোকে নির্দিষ্ট স্ট্যান্ডে নেওয়া উচিত।’

কুমিল্লার ট্রাফিক পরিদর্শক কামাল উদ্দিন বলেনকুমিল্লা শহরে সিএনজির নির্দিষ্ট স্ট্যান্ড নেই। যত্রতত্র স্ট্যান্ড গড়ে উঠেছে। এছাড়া রয়েছে অনুমতিবিহীন ইজিবাইক ও রিকশা। এতে যানজটের সৃষ্টি হচ্ছে। এবিষয়ে সিটি করপোরেশনসহ সিভিল প্রশাসনের ভূমিকা প্রয়োজন। বিশেষ করে লাকসাম রোডের কথাই বলি। এই সড়কে ইজি,টপ টেনসহ বিভিন্ন ব্র্যান্ডের শো-রুম গড়ে উঠেছে। তাদের পার্কিং ব্যবস্থা নেই। ক্রেতারা তাদের গাড়ি রাস্তায় রাখছে। সবার সচেতনতা প্রয়োজন। ট্রাফিক পুলিশ একা কিছু করতে পারবে না।

 

তিনি আরও বলেন, কান্দিরপাড়ে দু’জন অফিসারসহ আমাদের ১০ জন সদস্য প্রয়োজন। আছে মাত্র চারজন। কুমিল্লা নগরীসহ বিভিন্ন সার্কেলে স্টাফ রয়েছে মাত্র ৫২ জন। যেখানে কুমিল্লা নগরীর জন্যই প্রয়োজন ১৫০ সদস্য।   

এ বিষয়ে কথা বলতে সিএনজি অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক আলমের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি।

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু বলেনকুমিল্লা নগরীতে সিএনজি অটো রিকশার যত্রতত্র স্ট্যান্ডের বিষয়টি তারও নজরে এসেছে। যেদিকে তাকান শুধু সবুজ রঙের সিএনজি দেখেন।

তিনি বলেন,তাদের থেকে সিটি করপোরেশন দুই টাকাও ট্যাক্স পায়অথচ যানজট সৃষ্টি করে মানুষের ভোগান্তি বাড়ায়। আগামী সপ্তাহে স্থানীয় এমপি সাহেবের সঙ্গে বসে সিএনজি অটোরিকশার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

 

আজকের খুলনা
আজকের খুলনা