• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

মাশরাফীর ফিটনেস রিপোর্টের অপেক্ষায় বিসিবি

আজকের খুলনা

প্রকাশিত: ৩ নভেম্বর ২০২০  

চলতি মাসের মাঝামাঝি সময়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিলো বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার। কিন্তু তার ফেরার পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে হামস্ট্রিং ইনজুরি। তাই টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে মাশরাফীর ফেরা এখন অনিশ্চিত। তবে তার ফিটনেস রিপোর্টের অপেক্ষায় বিসিবি।

গত ১৬ অক্টোবর সিটি ক্লাব মাঠে ব্যক্তিগত অনুশীলনের সময় ইনজুরিতে পড়েন তিনি। তবে এখনো কোনো স্ক্যান করাননি তিনি। যে কারণে তার ইনজুরির আসল অবস্থা বুঝা যাচ্ছে না। স্ক্যানের জন্য বিসিবির চিকিৎসক ও ফিজিওর সঙ্গে যোগাযোগ করার জন্য মাশরাফীকে বলা হয়েছিলো।  

গেল মার্চে অধিনায়কত্ব ছাড়ার ম্যাচের পর আর কোন ক্রিকেট খেলেননি মাশরাফী। মেয়ে হুমাইরা মর্তুজা ও ছেলে সাহেল মর্তুজার করোনায় আক্রান্ত হবার কারণে বর্তমানে সেল্ফ আইসোলেশনে আছেন তিনি।

বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরি জানান, মাশরাফীর ইনজুরির অবস্থা নিয়ে কোন ধারণা নেই তার। তিনি বলেন, আমরা মাশরাফীকে স্ক্যান করার পরামর্শ দিয়েছি। কিন্তু সে এখন বাসা থেকে বের হতে পারছে না। আমরা তাকে কিছু সময় দিয়েছি। তবে আমি শুনেছি, তার ব্যথা কমছে।

তবে টুর্নামেন্ট শুরুর আগে মাশরাফী পুরোপুরি সুস্থ হতে পারবেন কি-না তা বলা যাচ্ছে না।

নির্বাচক হাবিবুল বাশার জানান, টুর্নামেন্টে খেলতে হলে মাশরাফীকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সব খেলোয়াড়ের জন্য ফিটনেস পরীক্ষা বাধ্যতামূলক করেছে।

তিনি বলেন, আমি শুনেছি, খুব শীঘ্রই স্ক্যান করাবেন মাশরাফী। তার স্ক্যান রিপোর্ট হাতে পাবার পর, চিকিৎসকরা পরবর্তী প্রক্রিয়া শুরু করবেন। হাতে এখনো কিছু সময় রয়েছে। যদি তার ফিটনেস ভালো থাকে, তবে তার খেলতে কোন সমস্যা নেই।

ড্রাফটে থাকা ৭৫ খেলোয়াড়কে নিয়ে টুর্নামেন্ট আয়োজন করা হবে। সেখানে জাতীয় দলের খেলোয়াড়, এইচপি, অনূর্ধ্ব-১৯ ও প্রথম শ্রেনির ক্রিকেটাররা থাকবেন।

আজকের খুলনা
আজকের খুলনা