• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

মধু ও লবঙ্গ এর মাধ্যমে শরীরের ব্যথা নিরাময়ের উপায়

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০  

মধুর উপকারিতার কথা আমরা সাধারণত সবাই জেনে থাকি । মধুকে বলা হয়ে থাকে সকল রোগের মহাওষুধ । এটি বহুকাল আগে থেকেই মানুষ তার বিভিন্ন সমস্যায় মধু এর ব্যবহার করে আসছে । আবার লবঙ্গকে আমাদের সবার পরিচিত একটি মশলা । যদিও এটি একটি মশলা তবু ও এর আছে অনেক ওষুধি গুণাগুণ । সেই প্রচীনকাল থেকে আমাদের শরীরের বিভিন্ন সমস্যার সমাধান হিসেবে িএটি ব্যবহৃত হয়ে আসছে । এর স্বাদ ঝাঁঝালো হলেও  মশলাটিতে অনেক উপকারি উপাদান রয়েছে । মশলাটিতে আছে অ্যান্টি ব্যাকটেরিয়িাল প্রপার্টিজ এবং অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান । যা আমাদের শরীরের যেকোন স্থানে যে কোনও ধরনের ব্যথা কমাতে বিশেষ ভূমিকা পালন করে । তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে এই দুটি উপাদান একসাথে মিশিয়ে আমাদের শরীরের ব্যথা কিভাবে উপশম করতে পারি ।

খাওয়ার নিয়মাবলি :

আমাদের খাদ্য তালিকায় লবঙ্গ ও মধু ভীষন উপকারি দুটি উপাদান । প্রতিদিন সকালে খালি পেটে এবং রাতে ঘুমানোর আগে এক চামচ মধুতে কয়েকটি লবঙ্গ দিয়ে খেয়ে ফেলুন । নিয়মিত খেলেই দেখবেন আপনার শরীর হবে একদম ব্যথা মুক্ত হবে । আমাদের শরীরে হওয়া ব্যথা কমাতে এই প্রাকৃতিক উপাদান দুটির তুলনা নেই ।

আমাদের শরীরের ব্যথা কমাতে মধু ও লবঙ্গ যেভাবে কাজ করে :

আমাদের শরীরের ব্যথা কমাতে মধু ও লবঙ্গ এর কোন জুড়ি নেই । লবঙ্গ একটু হালকা ঝাঁঝালো স্বাদের এবং শীতল স্বাদ বিশিষ্ট একটি মশলা । অনেক উপকারি সব উপাদান এবং অ্যান্টি অক্সিডেন্ট এ ভরপুর এই মশলাটি আমাদের শরীরের জন্য ভীষণ উপকারি ।  এই দুটি উপাদান একসাথে খেলে আমাদের শরীরের জন্য ভীষণ উপকারি । বিশেষ করে আমাদের বিভিন্ন স্থানে হওয়া ব্যথা কমাতে িএই দুটি উপাদানের তুলনা নেই । প্রতিদিন মধু দিলে লবঙ্গ খেলে আমাদের শরীরের যেকোন স্থানের ব্যথা নিরাময়ে এটি অনেক ভালো কাজ করে । মধু ও লবঙ্গ এই দুটি উপাদান এর ভিতর রযেছে অ্যান্টি ব্যবটেরিয়াল প্রপার্টিজ এবং অ্যান্টি ফ্লেমেটরি  উপাদান । আর এই উপাদান দুটি আমাদের শরীরে হওয়া ব্যাথাকে একদম দ্রুত কমিয়ে দেয় ।

আজকের খুলনা
আজকের খুলনা