• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

ভোলায় সহিংসতা: ৬ দফা দাবি ঐক্য পরিষদের

আজকের খুলনা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

ইসলাম নিয়ে ব্যঙ্গ ও কটূক্তিকারীর’ বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি ফাঁসির আইন পাসসহ ছয় দফা দাবি আদায়ে ভোলায় সংবাদ সম্মেলন করেছে ‘সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ’।

আজ বেলা সাড়ে ১১টার দিকে ভোলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করা হয়। আগামী ৭২ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করা হয় সম্মেলনে।

এতে লিখিত বক্তব্যে ঐক্য পরিষদের আহ্বায়ক মিজানুর রহমান চারজন নিহত হওয়ার ঘটনায় পুলিশকে দায়ী করে ভোলার পুলিশ সুপার (এসপি) ও বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহার দাবি করেন। একইসঙ্গে ‘কটূক্তিকারী’ বিপ্লবের ফাঁসি, নিহতের ক্ষতিপূরণ, আহতদের চিকিৎসা, গ্রেফতারদের মুক্তিসহ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানানো হয়। এছাড়াও আগামী ৭২ ঘণ্টার মধ্যে দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

সম্মেলনে মঙ্গলবার (২২ অক্টোবর) সব উপজেলায় বিক্ষোভ, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মানববন্ধন ও শুক্রবার (২৫ অক্টোবর) নিহতদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হবে বলে কর্মসূচি ঘোষণা করা হয়।

এসময় ওই পরিষদের আহ্বায়ক বশির উদ্দিন, সদস্য সচিব তাজউদ্দিনসহ পরিষদের নেতারা বক্তব্য রাখেন।

গত শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বিপ্লব চন্দ্র বৈদ্য (২৫) নামে এক যুবক নিজের ফেসবুক আইডি ‘Biplob Chandra Shuvo’ হ্যাক হওয়ার পরিপ্রেক্ষিতে বোরহানউদ্দিন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডি করার সময় থানায় অবস্থানকালেই বিপ্লবের নম্বরে একটি কল আসে এবং তার কাছে চাঁদা দাবি করা হয়।

বিষয়টি তাৎক্ষণিকভাবে ওসিকে জানানো হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। প্রযুক্তির সহায়তায় সেদিন রাতেই বিপ্লবের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক ও চাঁদা দাবির দায়ে শরীফ এবং ইমন নামে দুই যুবককে আটক করা হয়।

কিন্তু ওই আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী কুৎসা রটনার ঘটনাকে কেন্দ্র করে সমাবেশ ডাকে ‘তৌহিদি জনতা’। এতে বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হন।

আজকের খুলনা
আজকের খুলনা