• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

বুদ্ধিমত্তা,সাহসিকতা ও বীরত্বের পুরস্কার পেলো ক্ষুদে শিক্ষার্থীরা

আজকের খুলনা

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

বুদ্ধিমত্তা, সাহসিকতা ও বীরত্বের জন্য প্রশংসাপত্র ও শুভেচ্ছা পুরস্কার পেলো নওগাঁর রাণীনগরে ট্রেন রক্ষাকারী ক্ষুদে কিছু শিক্ষার্থী।

আজ সোমবার (১১ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে তাদের এ পুরস্কার প্রদান করা হয়।

তারা হলো- উপজেলার পশ্চিম গোবিন্দপুর গ্রামের সপ্তম শ্রেণির ছাত্র তাইম হোসেন (১৫), একই উপজেলার বড়বড়িয়া গ্রামের পঞ্চম শ্রেণির ছাত্র হিমেল হোসেন (১১), বিজয়কান্দি গ্রামের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র অন্তর হালদার (১১), একই গ্রামের সপ্তম শ্রেণির বিপ্লব হালদার (১৪), পশ্চিম গোবিন্দপুর গ্রামের পঞ্চম শ্রেণির ছাত্র ইব্রাহিম প্রান্ত (১৩) রাণীনগর শেরে বাংলা কলেজের শিক্ষার্থী বাধন হোসেন (২১), রাজশাহী পলিটেকনিকের ইঞ্জিনিয়ার বিভাগের ছাত্র আরিফ হোসেন (২১), নওগাঁ সরকারি কলেজের ছাত্র ইয়া রাকিব হোসেন (২১)। এছাড়া এ পুরস্কার পেয়েছেন লোকমান হোসেন (৫১) নামে এক কৃষক।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, নওগাঁ পৌর সভার মেয়র নজমুল হক সনি, রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মামুন, জেলা প্রেসক্লাবের সভাপতি নবীর উদ্দিন। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি কর্মকর্তা, জেলার সকল উপজেলার চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ।

জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ বলেন, ক্ষুদে এসব শিক্ষার্থীরা যে সাহসীকতা দেখিয়েছে তা পুরস্কার দিয়ে শোধ করা সম্ভব হবে না। মূলত তাদের আরও উৎসাহিত করতেই এই শুভেচ্ছা উপহার দেওয়া। ক্ষুদে এসব শিক্ষার্থীরা এ পুরস্কারে আরও উৎসাহ ও সাহস পাবে। এছাড়া ওদের দেখে অন্যরা ভাল কাজে উৎসাহিত হবেন।

উল্লেখ্য, গত ১ নভেম্বর সন্ধ্যায় উপজেলার গোনা ইউনিয়নের বড়বড়িয়া নামক স্থানে রেললাইনের একটি অংশ ভেঙ্গে যায়। যা ওই এলাকার একদল ক্ষুদে শিক্ষার্থীরা দেখতে পায়। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেন ঘটনাস্থল অতিক্রম করার সময় ছিলো। ঠিক এমন সময় শিক্ষার্থীরা তাদের পরিহিত শার্ট, গামছা, গেঞ্জি ইত্যাদি বাঁশের কঞ্চিতে বেঁধে সংকেত দিয়ে ট্রেন থামায়। তাদের এই তাৎক্ষণিক বুদ্ধির কারণে ট্রেনে থাকা যাত্রীরা বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়।

আজকের খুলনা
আজকের খুলনা