• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আজকের খুলনা

স্কুলছাত্র হত্যা চেষ্টায় ১০ কিশোর গ্রেফতার, দু’জনের স্বীকারোক্তি

আজকের খুলনা

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৪  

নগরীর দৌলতপুরে চাপাতি দ্বারা গুরুতর জখমের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে প্রধান আসামীসহ ১০ জন কিশোর সদস্যকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া আদালতে এ ঘটনায় দুজন দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
কেএমপি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (২৫ মার্চ) রাত পৌনে ১০টার দিকে নগরীর দৌলতপুরের মহেশ্বেরপাশা দিঘীর পশ্চিমপাড়স্থ জাতীয় তরুণ সংঘ মাঠে কতিপয় কিশোর সদস্যদের মধ্যে সংঘবদ্ধভাবে প্রকাশ্যে এলাকায় সিনিয়র ও জুনিয়রের ক্ষমতার আধিপত্য বিস্তারের ঘটনাকে কেন্দ্র করে মারামারির সূত্রপাত হয়। এই মারামারির ঘটনায় হুজাইফা খান (১৭) নামের একজন কিশোর চাপাতির আঘাতে গুরুতর আহত হন।

ওই ঘটনার প্রেক্ষিতে কেএমপি কমিশনার মোঃ মোজাম্মেল হক ও ডেপুটি কমিশনার (উত্তর) অতিরিক্ত ডিআইজি মোল­া জাহাঙ্গীর হোসেনের প্রত্যক্ষ নির্দেশে একাধিক টিম সমন্বিত অভিযান শুরু করে। দলটি  আড়ংঘাটা থানা এলাকা থেকে ঘটনার মূলহোতা ও এজাহারনামীয় কিশোর অপরাধী মোঃ রিপন হাওলাদারকে (১৭) গ্রেফতার করে। সে মহেশ্বরপাশা এলাকার মোঃ নাছির উদ্দিন হাওলাদারের ছেলে।

তার স্বীকারোক্তিতে পুলিশ হামলায় ব্যবহৃত চাপাতি দৌলতপুর থানাধীন পশ্চিম বণিকপাড়া, মহেশ্বরপাশায় অবস্থিত “ইডাস” বিল্ডিং-এর ২য় তলার ছাদে অবস্থিত কবুতরের খুপড়ি ঘর থেকে উদ্ধার করা হয়েছে। এরই সঙ্গে সন্দেহভাজন  মোঃ নাইম মোল­া (১৫),  মোঃ রাতুল (১৫),  মোঃ তানভির হাসান অভি (১৭),  মোঃ রাফিকুল ইসলাম ওরফে রাফি (১৭), মোঃ রায়হান রহমান রিয়ন (১৭), মোঃ জাবির শেখ (১৭),  মোঃ সাগর (১৮), কাজী নাহিদ হাসান (২২), সরদার মিনহাজুর রহমান (২৮) কে বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
কেএমপি মিডিয়া সেল জানিয়েছে,  কিশোর অপরাধীগণকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার বিষয় স্বীকার করায় কিশোর অপরাধী রিপন হাওলাদার (১৭) ও তানভীর হাসান অভি (১৭)’দ্বয় ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য আদালতে প্রেরণ করলে প্রত্যেকে ঘটনার সাথে নিজেদেরকে জড়িত করে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। 
কেএমপি কমিশনার মোঃ মোজাম্মেল হক জানান, কিশোর গ্যাং কালচারের সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনা হয়েছে। তিনি বলেন, হামলার ঘটনার পর ডেপুটি কমিশনার (উত্তর) মোল­া জাহাঙ্গীর হোসেনের তত্ত¡াবধায়নে পুলিশের চৌকস টিম আড়ংঘাটা থানা এলাকা থেকে মূলহোতা ও এজাহারভুক্ত কিশোর অপরাধী মোঃ রিপন হাওলাদারকে গ্রেফতার করে। 
তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে রিপনের দেখানো মতে, হামলায় ব্যবহৃত চাপাতি দৌলতপুর পশ্চিম বণিকপাড়া ‘ইডাস’ বিল্ডিংয়ের ২য় তলার ছাদে কবুতরের খুপড়ি ঘর থেকে উদ্ধার করা হয়। পরে রিপন হাওলাদার ও তানভীর হাসান অভি হামলায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

আজকের খুলনা
আজকের খুলনা