• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

‘বিদ্যুতায়ন প্রকল্পের মাধ্যমে মুজিববর্ষের উপহার পেলো চরাঞ্চলবাসী’

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, নদীমাতৃক বাংলাদেশ পৃথিবীর বৃহওম বদ্বীপ। দেশটির নদী জীবন, জীবিকা, অর্থনীতিতে মুখ্য ভূমিকা পালন করছে। যার অন্যতম উদাহারণ বাঘা উপজেলার দুর্গম পদ্মার চরাঞ্চল। এই চরাঞ্চচলে ৮ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে বিদ্যুতায়ন প্রকল্প বাস্তবায়ন হতে চলেছে। এই প্রকল্পের মাধ্যমে মুজিব শতবর্ষের উপহার পেল চরাঞ্চলবাসী।

আজ রবিবার দুপুরে চকরাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠে চকরাজাপুর-গড়গড়ি ইউনিয়নের অফ-গ্রীড এলাকায় পল্লী বিদ্যুতের লাইন নির্মাণের শুভ উদ্বোধন ও উঠান বৈঠক অনুষ্ঠানে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, দুই বছর পূর্বে যেটা দিবাস্বপ্ন মনে হয়েছে এখন সেটা বাস্তবায়ন হচ্ছে। চরাঞ্চলের কোনো মানুষকে আগামী দিনে কুপ কিংবা হারিকেন ব্যবহার করতে হবে না। আপনারা জেনে খুশি হবেন, সমতল এলাকা উপজেলা সদর থেকে চরাঞ্চলে সরাসরি আসার জন্য ইতিমধ্যে একটি ব্রিজ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। এই ব্রিজটি নির্মাণের পর চরে পাকা রাস্তা নির্মাণ করা হবে।

বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে তিনি বলেন, সোনার বাংলা গড়ার ভিত রচনা করেছিলেন জাতির পিতা। আর সেটি বাস্তবায়ন করছেন তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা। আজ থেকে ২০ বছর পর্যন্ত দেশে কি ধরনের উন্নয়ন করা হবে তার সনদ তৈরি করছেন আমাদের স্বপ্ন দোষ্টা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। দেশের প্রতি কতটা ভালোবাসা থাকলে এ ধরনের পরিকল্পনা গ্রহণ করা যায় সেটা ভাবতে হবে।

চরাঞ্চলের একটি হত্যা এবং মাদকের উদাহারণ টেনে প্রতিমন্ত্রী বলেন, এখন থেকে যেকোনো অন্যায়ের বিরুদ্ধে প্রশাসনিক কর্মকাণ্ডের গতি দ্বিগুণ করতে হবে। যদি সরকারি দল সম্পৃক্ত কিংবা আমার ছেলেও কোনো অন্যায়ের সাথে জড়িত হয় তবে তাকে ছেড়ে দেওয়া হবে না। এটি আমার কথা নয়, এ কথা জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

চকরাজাপুর ইউপি চেয়ারম্যান আজিজুল আযমের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার মোমিনুল ইসলাম,বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি)নজরুল ইসলাম ও চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবলু দেওয়ান।

পরে প্রতিমন্ত্রী সরেরহাট দাখিল মাদ্রাসার নব নির্মিতব্য চারতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্বপরিবারে নিহত মরহুম মেজবাউল আলম এবং ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হত্যাকাণ্ডের শিকার নাজমুল হকের কবর জিয়ারত করেন।

সবশেষে তিনি বাঘা পল্লী বিদ্যুতের জোনাল অফিস উদ্বোধন এবং সবস্টেশানকে ১৫ থেকে ২০ এমবিতে উন্নিতকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন।

আজকের খুলনা
আজকের খুলনা